নিক্সন-জাফরউল্লাহর পাল্টাপাল্টি সমাবেশ: ১৪৪ ধারা জারি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২০ ২১:১৩; আপডেট: ১৭ অক্টোবর ২০২০ ২১:৩৯

ফাইল ছবি

ফরিদপুরের চরভাদ্রসন উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে তৈরী হওয়া রাজনৈতিক উত্তপ্ত পরিস্থিতি ব্যাপক আকার ধারণ করেছে। ফরিদপুরের সদরপুর উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

ক্ষমতাসীন দলের দুই প্রভাবশালী নেতা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সাংসদ কাজী জাফরউল্লাহ এবং ফরিদপুর-৪ আসনের বর্তমান স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশের ঘোষণাকে কেন্দ্র করে এই ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) সকাল দশটায় সদরপুর উপজেলা চত্বরে দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ হওয়ার কথা ছিল। যে কারণে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সকাল ৯টা থেকে আগামীকাল রোববার সকাল ৯টা পর্যন্ত সমাবেশস্থলের এক কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

জাফরউল্লাহর অনুসারীরা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নিক্সন চৌধুরীর বিচারের দাবিতে সমাবেশের আয়োজন করে।

এদিকে তারই পাল্টা কর্মসূচী হিসেবে স্বতন্ত্র এমপি নিক্সন চৌধুরীর সমর্থকেরা নিক্সনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে একই স্থানে সমাবেশের ডাক দেয়। পরে পাল্টাপাল্টি এ সমাবেশের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা নির্বাচনে ডিসিকে হুমকি, ম্যাজিস্ট্রেটকে গালিগালাজসহ আচরণ বিধি লঙ্ঘনের দায়ে গত ১৫ অক্টোবর নিক্সনের বিরুদ্ধে মামলা দায়ের করে জেলা নির্বাচন কমিশন। খবর-যুগান্তর

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top