তফসিলকে স্বাগত জানিয়ে দেশব্যাপী মিছিল করবে আওয়ামী লীগ

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২৩ ২১:৫২; আপডেট: ৫ মে ২০২৪ ১৫:১২

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে সারা দেশে ব্যাপক আয়োজনে মিছিল করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ বিষয়ে দলটির কেন্দ্র থেকে তৃণমূল নেতাদের বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

দলীয় সূত্র জানায়, মঙ্গলবার (১৪ নভেম্বর) জেলা আওয়ামী লীগের নেতাদের কাছে মোবাইল এসএমএসে এমন নির্দেশনা পাঠিয়েছেন দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া। বার্তায় বলা হয়েছে, ‘সম্মানিত নেতৃবৃন্দ, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে নির্বাচনকে স্বাগত জানিয়ে নৌকার প্রচারণা চালিয়ে বড় ধরনের মিছিল করার জন্য সাংগঠনিক নির্দেশক্রমে অনুরোধ জানানো হচ্ছে।’

এদিন সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন দলটির কেন্দ্রীয় নেতারা। এই বৈঠকে তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে বড় ধরনের মিছিল করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে দলীয় সূত্র জানিয়েছে।

বৈঠকে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

বৈঠক সূত্র জানায়, বিএনপির ৪৮ ঘণ্টা অবরোধে সারা দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের আরো বেশি সতর্ক অবস্থায় ও সতর্ক পাহারায় থাকার সিদ্ধান্ত হয়। একইসঙ্গে তফসিল ঘোষণা হলে তফসিলকে স্বাগত জানিয়ে ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ স্পটে এবং সারা দেশের জেলা, উপজেলা ও ইউনিয়নে আনন্দ মিছিলেরও সিদ্ধান্ত হয়।

আওয়ামী লীগের দফতর থেকে পাঠানো বার্তার বিষয়টি নিশ্চিত করে আওয়ামী লীগের একাধিক জেলা সভাপতি জানান, ‘নির্বাচনের তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে বড় ধরনের মিছিল করতে বলা হয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর একাধিক সদস্য জানান, নির্বাচনের তফসিল ঘোষণার পরে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে বিএনপি। সে জন্য তফসিল ঘোষণার পর দেশজুড়ে সতর্ক অবস্থানে থেকে বড় মিছিল করতে বলা হয়েছে। বিশেষ করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগকে প্রতিটি থানা ও ওয়ার্ডে মিছিল করার নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, তফসিল ঘোষণার পরপরই বিভিন্ন থানা ও ওয়ার্ডে অবস্থান করবেন নেতাকর্মীরা। তারা কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী মিছিল করবেন রাজপথে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top