৭ জেলায় বিএনপির দায়িত্বে রদবদল

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২৩ ০৯:১০; আপডেট: ১৮ মে ২০২৪ ১৭:১৮

ছবি: ফাইল

চলমান আন্দোলন কর্মসূচিকে বেগবান করতে দুই মহানগর, পাঁচ জেলা এবং এক পৌরসভায় নেতৃত্ব পর্যায়ে দায়িত্বে রদবদল করেছে বিএনপি। সভাপতি ও সাধারণ সম্পাদক কারাগারে আছেন বা অসুস্থ থাকায় তাদের স্থলে পরবর্তী দায়িত্বশীল নেতাকে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে পাবনা জেলা বিএনপির সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। চলমান রাজনৈতিক কার্যক্রম সমন্বয়ের জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করবেন। বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক এবং ১নং যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল কারান্তরীণ থাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট জিয়াউদ্দিন শিকদারকে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাগেরহাট জেলা বিএনপির সদস্য ও সাবেক সভাপতি আব্দুস সালামকে জেলা বিএনপির সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে আব্দুস সালাম জেলা বিএনপির আহ্বায়ক প্রকৌশলী এ টি এম আকরাম হোসেন তালিমের সঙ্গে আলোচনার ভিত্তিতে চলমান রাজনৈতিক কর্মসূচি সমন্বয় করবেন। চলমান রাজনৈতিক কার্যক্রম সমন্বয়ের জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ দায়িত্ব পালন করবেন।

সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তারিকুল হাসানকে চলমান রাজনৈতিক কার্যক্রম সমন্বয়ের জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলা বিএনপির সহসমন্বয়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। ফরিদপুর জেলা বিএনপির সদস্যসচিব এ কে এম কিবরিয়া স্বপন কারান্তরীণ থাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন খান পলাশকে ভারপ্রাপ্ত সদস্য সচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ এফ এম কাইয়ুম জঙ্গি কারান্তরীণ থাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এ বি সিদ্দিক মিতুলকে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল কারান্তরীণ থাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলা বিএনপির সাবেক সদস্যসচিব মাহামুদুল হক শানুকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

এ ছাড়াও গত ৬ ডিসেম্বর টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভা বিএনপির সভাপতি হজরত আলী মিয়া অসুস্থ থাকায় তার পরিবর্তে সিনিয়র সহসভাপতি আলী আজম সিদ্দিকীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছিল। হজরত আলী মিয়া সুস্থ হওয়ায় পুনরায় তাকে স্বপদে (সভাপতি) দায়িত্ব দেওয়া হয়েছে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top