নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ফিরোজ রশীদ

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২৩ ০৯:১৫; আপডেট: ১৯ মে ২০২৪ ০০:০০

ছবি: সংগৃহীত

দলীয় সিদ্ধান্ত জানার পর ঢাকা-৬ আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ। গতকাল বিকালে তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন তিনি। এই আসন থেকে নির্বাচন করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাঈদ খোকন। তার স্ত্রী ফারহানা সাঈদও এই আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

আওয়ামী লীগ থেকে আসন ছাড় না দিলে নির্বাচনে যাবে না বলে গত শুক্রবার ঘোষণা দিয়েছিলেন ফিরোজ রশীদ। ওইদিন তিনি বলেন, আমার আসন ঢাকা-৬। এর আগে দুইবার জোট থেকে ছাড় দিয়েছিল তাই নির্বাচন করেছি। সে সময় আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ আমাকে নির্বাচনে সর্বাত্মক সহযোগিতা করেছে। কিন্তু এবার আমার সেই মিত্ররা আমার প্রতিপক্ষ হবে এটা আমি চাই না। মিত্রদেরকে শত্রু বানাতে চাই না।

তিনি আরও বলেন, আমার প্রতিদ্বন্দ্বী হলেন সাঈদ খোকন।তিনি আমার জন্য শক্ত প্রতিপক্ষ। আমি হারবো জেনে নির্বাচনে কেন যাবো। কারণ আমি সাঈদ খোকনের বাবার সঙ্গে রাজনীতি করেছি। সাঈদ খোকনের জনপ্রিয়তা রয়েছে। তারা আগের নির্বাচনগুলোতে আমাকে সহযোগিতা করেছে। এবার তারাই আমার প্রতিপক্ষ হবে, তাতো মানতে পারবো না।

এদিকে ঢাকা মহানগরের ১৫টি আসনে ১৫২ জন প্রার্থীর মধ্যে ২৭ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এসব প্রার্থীর মধ্যে জাতীয় পার্টি থেকে ৭ জন, ক্ষমতাসীন আওয়ামী লীগের একজন, জাকের পার্টি থেকে ১৩ জন এবং জাসদ, জাতীয় পার্টি (জেপি), সাংস্কৃতিক মুক্তিজোট ও ইসলামী ঐক্যজোট থেকে একজন করে মনোনয়ন প্রত্যাহার করেছেন। এ ছাড়া আরও দুইজন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top