বাড়ি ছাড়া ১ লাখ ১৫ হাজার

দুই মাসে জামায়াতের ৩২৬৬ নেতাকর্মী আটক

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২৩ ০৮:৫৩; আপডেট: ৬ মে ২০২৪ ০৮:৩১

ছবি: সংগৃহীত

গত দুই মাসে জামায়াতে ইসলামীর তিন হাজার ২৬৬ জন নেতাকর্মী আটক হয়েছেন। বিভিন্ন মামলায় আসামি করা হয়েছে দুই লাখ ৭৮ হাজার ১৭৭ জনকে। নিহত হয়েছেন তিনজন এবং আহত হয়েছেন ৬৮০ জন।

জামায়াতের দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে। দলটির প্রচার বিভাগ থেকে জানা গেছে, ২৯ ডিসেম্বর বিকেল ৪টা থেকে গতকাল ৩০ ডিসেম্বর বেলা ১টা পর্যন্ত সারা দেশে জামায়াতের ১১ জন নেতাকর্মী আটক হয়েছেন। আর ২৪ অক্টোবর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত দেশব্যাপী সর্বমোট আটক হয়েছেন তিন হাজার ২৬৬ জন। এ সময়ে বিভিন্ন মামলায় আসামি করা হয়েছে দুই লাখ ৭৮ হাজার ১৭৭ জনকে।

এ ছাড়া তিনজন নিহত ও ৬৮০ জন আহত হয়েছেন। গুপ্তঘাতকের হামলায় মারাত্মকভাবে আহত হয়েছেন ২২ জন। কারাগারে থাকাবস্থায় রাজশাহী মহানগরীর দামকুড়া থানা আমির আবদুল লতিফ মারা গেছেন। জামায়াত এটিকে চিকিৎসায় অবহেলাজনিত মৃত্যু বলে মনে করছে।

এ ছাড়া গত ২৮ অক্টোবর আরামাবাগ মোড়ে পুলিশের গুলিতে আহত হয়েছেন দু’জন। জামায়াতের দাবি তাদের বিপুলসংখ্যক নেতা এখন নিরাপদে ঘরে থাকতে পারেন না। যার সংখ্যা এক লাখ ১৫ হাজার ৫১০ জন। গ্রেফতার এড়াতে এসব নেতাকর্মী বাড়ি ছাড়া হেেছন।

জামায়াতের দেয়া তথ্য মতে, ২৯ ডিসেম্বর বিকেল ৪টা থেকে ৩০ ডিসেম্বর বেলা ১টা পর্যন্ত ঢাকা মহানগরী থেকে তিনজন নেতাকর্মী আটক হয়েছেন। যাদের সবাই ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মী।

এ ছাড়া গত ২৮ অক্টোবর থেকে গতকাল ৩০ ডিসেম্বর পর্যন্ত রাজধানীতে ১৪১টি মামলায় ৫২৭ জন আটক হয়েছেন। এর মধ্যে ঢাকা মহানগরী উত্তরে ৭৯ মামলায় আটক হয়েছেন ২৪৭ জন এবং দক্ষিণ এলাকা থেকে ৬৩ মামলায় আটক হয়েছেন ২৮০ জন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top