ভোট বর্জনের প্রচারণা শেষ আজ

নতুন কর্মসূচি আসছে বিরোধীদের

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১ জানুয়ারী ২০২৪ ১০:১৭; আপডেট: ১৯ মে ২০২৪ ০০:০০

ছবি: সংগৃহীত

আগামী ৭ই জানুয়ারির ‘ডামি ভোট’ বর্জনে জনমত গড়তে রাজধানীসহ দেশব্যাপী গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে বিএনপিসহ সমমনা দল এবং জোটগুলো।

গতকাল সকাল থেকে বিকাল পর্যন্ত মালিবাগ, জাতীয় প্রেস ক্লাব, তোপখানা রোড, মৎস্য ভবন মোড়, বাংলামোটর, পল্টন মোড়, বিজয়নগর পানির ট্যাংক, শাহবাগ, দৈনিক বাংলা, চকবাজার, শ্যামপুর এবং মতিঝিলসহ ঢাকার বিভিন্ন স্থানে পৃথকভাবে সমাবেশ, গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছেন দলগুলোর নেতাকর্মীরা।

একই দাবিতে আজও সারা দেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ করবে তারা। এই কর্মসূচি শেষে নতুন কর্মসূচি ঘোষণা আসবে।

সকালে রাজধানীর তোপখানা রোডে লিফলেট বিতরণ করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

এ সময় তিনি বলেন, গত ১৫ বছরে সরকারবিরোধী আন্দোলনে সাফল্য না জুটলেও এবার হবে। ২০২৪ সালেই ‘স্বৈরাচার’ সরকারের পতন হবে। জনগণ অবৈধ সরকারের অধীনে একদলীয় নির্বাচনে অংশগ্রহণ করবে না। ৭ই জানুয়ারি ভোট বর্জনের মাধ্যমে জনগণের বিজয় হবে। জনগণ আমাদের সঙ্গে আছে।

সকালে মালিবাগ এলাকায় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ সময়ে রিজভী বলেন, সরকারের পাতানো ও ভাগবাটোয়ারার নির্বাচনের কারণ হচ্ছে- অর্থ সম্পদ লুট করে তারা (আওয়ামী লীগ) যে বিত্তবৈভবের মালিক হয়েছে, সেটা তারা বজায় রাখতে চায়।

জনগণের অর্থ, জনগণের সম্পদ লুট করে তারা শাদ্দাদের বেহেশত বানিয়েছে। সেজন্য তারা সেই বেহেশত হাতছাড়া করতে চায় না। জনগণকে বলবো, দুর্নীতিবাজ, লুটেরা ও খুনিদের বিরুদ্ধে অবস্থান নিন। ৭ই জানুয়ারির ভোট বর্জন করুন, কেউ ভোট কেন্দ্রে যাবেন না।

এদিকে পৃথকভাবে রাজধানীর বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ সমাবেশ ও মিছিল করেছে গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণঅধিকার পরিষদ, গণফোরাম ও পিপলস পার্টি, গণতান্ত্রিক বাম ঐক্য এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এ ছাড়া পৃথকভাবে কর্মসূচি পালন করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

জামায়াতের গণসংযোগ ও লিফলেট বিতরণ: নির্বাচন বর্জন, ভোটারদের ভোটদান থেকে বিরত, বিরোধী দলবিহীন নির্বাচন প্রত্যাখ্যান এবং দেশের হারানো গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

গতকাল রাজধানীর বিভিন্ন এলাকায় এসব কর্মসূচি পালন করেন দলটির নেতাকর্মীরা। এরমধ্যে ঢাকা মহানগর উত্তর জামায়াতের উদ্যোগে মিরপুর-১নং, তুরাগ মোহাম্মদ পূর্ব, উত্তরখান এবং দক্ষিণে ডেমরা, খিলগাঁও, কামরাঙ্গীরচর, ধানমণ্ডি, শাহবাগ, শাহজাহানপুর, শ্যামপুর, মুগদা, কোনাপাড়া, পল্টন, মতিঝিল, সবুজবাগ, লালবাগ, বংশাল, রমনা, কোতোয়ালি, নিউমার্কেট, কলাবাগান, হাজারীবাগ, যাত্রাবাড়ী, কদমতলী, গেণ্ডারিয়াসহ ৬৮টি সাংগঠনিক থানায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছেন নেতাকর্মীরা।

এ ছাড়া বিএনপি’র পাশাপাশি জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক, মহিলা দল, কৃষক দলসহ দলটির অঙ্গ ও সহযোগ সংগঠনের নেতাকর্মীরাও গণসংযোগ এবং লিফলেট বিতরণ করেছেন।

গত ২৮শে অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র মহাসমাবেশ পুলিশের অভিযানে পণ্ড হয়ে যাওয়ার পর থেকে চার দফায় ৫ দিন হরতাল এবং ১২ দফায় ২৩ দিন অবরোধ কর্মসূচি পালন করে বিএনপিসহ যুগপৎ আন্দোলনে শরিক দল ও জোটগুলো। এরমধ্যে ভোট বর্জন ও সরকারের বিরুদ্ধে অসহযোগের ডাক দিয়ে চতুর্থ দফায় গণসংযোগ ও প্রচারপত্র বিতরণের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top