শোচনীয় পরাজয় ১৪ দলীয় শরিকদের

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৮ জানুয়ারী ২০২৪ ১০:৪১; আপডেট: ১৫ মে ২০২৪ ১১:৩৯

ছবি: সংগৃহীত

১৪ দলীয় জোটের শরিকদের জন্য ৬টি আসন ছেড়েছিল আওয়ামী লীগ। সর্বশেষ বেসরকারি ফল অনুযায়ী এর মধ্যে মাত্র দুটি বরিশাল-২ ও বগুড়া-৪ আসনে জয় পেয়েছেন প্রার্থীরা। বাকি চারটি রাজশাহী-২, কুষ্টিয়া-২, লক্ষ্মীপুর-৪ ও পিরোজপুর-২ আসনে পরাজিত হয়েছেন জোটের প্রার্থীরা। নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেও স্বতন্ত্র প্রার্থীদের কাছে পরাজয় বরণ করতে হয়েছে তাদের।

বরিশাল-২ আসনে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এ কে ফাইয়াজুল হক রাজু। বগুড়া-৪ আসনে জাসদের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেন জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের সাবেক বিএনপি নেতা জিয়াউল হক মোল্লা।

কুষ্টিয়া-২ আসনে ১৪ দলের প্রার্থী জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে পরাজিত করেছেন স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন। পিরোজপুর-২ আসনে এবার নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু। ভোটে তিনি তারই সাবেক একান্ত সচিব স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজের কাছে পরাজিত হয়েছেন।

রাজশাহী-২ আসনের নৌকার প্রার্থী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা পরাজিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শফিকুর রহমান বাদশার কাছে।

লক্ষ্মীপুর-৪ আসনে নৌকা প্রতীক নিয়ে লড়ে জাসদ নেতা মোশারফ হোসেন পরাজিত হয়েছেন। জয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক এমপি আবদুল্লাহ আল মামুন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top