সাধারণ মানুষ ৫ শতাংশও ভোট দিতে যায় নাই: কাদের সিদ্দিকী

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৪ ২১:০৭; আপডেট: ২০ মে ২০২৪ ০০:০৮

ছবি: সংগৃহীত

সাধারণ মানুষ ভোট প্রয়োগ করতে পারে নাই, যারা কেন্দ্রে না গেছে তাদের ভোট জালিয়াতি করেছে। সাধারণ মানুষ ৫ শতাংশও ভোট দিতে যায় নাই। আর যারা অন্য দল করে তাদের ১ শতাংশ ভোটারও ভোট দিতে যায়নি বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী।

তিনি বলেন, সখিপুর- বাসাইলে ২৯ থেকে ৩০ হাজার ভোট চুরি করা হয়েছে। যারা ডিউটিতে ছিল প্রাথমিকের শিক্ষকরা তারা চুরি করে। তাহলে জাতি তাদের কাছ থেকে কী শিখবে। জাতি খুব অসহায় হয়ে পড়েছে এদের হাতে।

মঙ্গলবার টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়াম হল রুমে সমসাময়িক রাজনীতি নিয়ে মিট দ্য প্রেস অনুষ্ঠানে তিনি এসব বলেন। তিনি বলেন, নির্বাচনে দাঁড়িয়েছিলাম, আমি হেরেছি। প্রকৃতই যদি হেরে থাকি তাহলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হেরেছেন। বাংলাদেশে রাজনৈতিকভাবে বঙ্গবন্ধুর অনুসারী কাদের সিদ্দিকীর আগে একজনও নেই, পরে দুইজন আছে কিনা বলতে পারব না।

যেহেতু এখনো বেঁচে আছি, তাই এই পরাজয় যদি সঠিক পরাজয় হয়ে থাকে তাহলে মুক্তিযুদ্ধের পরাজয়, মুক্তিযোদ্ধাদের পরাজয়। মানুষ মুক্তিযুদ্ধকে চায় না, মুক্তিযোদ্ধাদের চায় না।

কাদের সিদ্দিকী বলেন, সংসদ আছে, সংসদ সদস্যের কোনো মর্যাদা নাই, রাজনীতি আছে, নেতাদের মূল্যায়ন নাই। আমেরিকা এই নির্বাচন মেনে নিল কি নিল না সেইটা দেখার বিষয় না, তবে আমার দেশের মানুষ খুশি হলো কিনা এইটা হলো বড় বিষয়। তবে আমি জানি নির্বাচন সুষ্ঠু হয়নি ও মানুষ খুশি না। সরকার কোনো স্বস্তিতে নাই, ভোট যদি ৭০ শতাংশ হতো তাহলে ভালো হত, কিন্তু কোথাও ২৫ শতাংশ ভোট হয়নি, সরকার স্বস্তিতে থাকার জন্য মানুষের আস্থা কুড়াতে হবে। এই সংসদ চলে না তবে জোর করে চালাচ্ছে।

যেভাবে নির্বাচন করছে এই সরকার, এভাবে কেন্দ্রে ভোট দিতে মানুষ যাবে না। মানুষের অনীহা চলে এসেছে কেন্দ্রে যাওয়ার ব্যাপারে। আমি নির্বাচন করেছি, অনিয়ম হয়েছে, কিন্তু চুরির বিচার চোরের কাছে দেব নাকি, তাই কোথাও অভিযোগ দেয়নি।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top