ঢাকার জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তনে বিএনপির বিক্ষোভ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০ ২১:৪২; আপডেট: ২৯ নভেম্বর ২০২০ ২১:৪৭

বিএনপি নেতা ইশরাকের নেতৃত্বে বিক্ষোভ।

প্রয়াত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নামে নামকরণকৃত পুরান ঢাকার বংশাল এলাকার মোগলটুলীতে জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তন করায় দলীয় নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের নেতৃত্বে বিক্ষোভ করেছেন বিএনপি নেতাকর্মীরা। 

রোববার (২৯ নভেম্বর) সকালে এক প্রতিবাদী মিছিল বের করেন বিএনপি নেতাকর্মীরা। বংশাল মোড় থেকে মিছিল শুরু হয়ে সেখান থেকে মোগলটুলী এলাকায় স্কুলের সামনে যান তারা। সেখানে বিক্ষোভ করতে থাকেন বিএনপির কর্মী-সমর্থকরা।  

এ সময় প্রতিবাদী কর্মীরা স্কুলটির নতুন নামফলক কালো কালি দিয়ে মুছে দেন। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল এবং ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে নিয়ে যান। পরে নবাবপুর সড়কে পথসভা করেন তারা। 

পথসভায় বিএনপি নেতা ইশরাক ক্ষোভ জানিয়ে বলেন, আমার বাবা অবিভক্ত ঢাকার শেষ মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকা ২০০৬ সালের ২৫ মার্চ জিয়াউর রহমানের নামে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে সম্প্রতি বিদ্যালয়ের নাম পরিবর্তন করে মোগলটুলি উচ্চ বিদ্যালয় করা হয়েছে। এলাকাবাসী বা কারও চাহিদা না থাকলেও সিটি কর্পোরেশন থেকে বিদ্যালয়টির নাম পরিবর্তন করায় ক্ষোভ জানান তিনি। 

সিটি কর্পোরেশনের এমন কর্মকাণ্ডের নিন্দা জানিয়ে হাবিব-উন নবী খান সোহেল এ সময় বলেন, বিদ্যালয় থেকে নাম পরিবর্তন করলেই জিয়াউর রহমানের নাম মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। এ ধরনের ন্যক্কারজনক কর্মকাণ্ড দেশের সাধারণ মানুষ মেনে নেবে না। যে প্রতিবাদ শুরু হয়েছে তা চলবে বলে জানান বিএনপির এ নেতা।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top