পুঠিয়ায় মেয়র পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া | প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০ ০২:৫০; আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ০৬:৫৪


আগামীকাল পুঠিয়া পৌরসভার নির্বাচন। এ নির্বাচন  ঘিরে এলাকাজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। প্রার্থীদের শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচার-প্রচারণায় মুখরিত পৌর এলাকার ৯টি ওয়ার্ডের পাড়া-মহল্লা। শীতকে উপেক্ষা করে প্রার্থী ও কর্মী-সমর্থকরা ভোটারদের ঘরে ঘরে ভোট প্রার্থনা করার পাশাপাশি উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন।

এদিকে পৌর এলাকার প্রধান সড়কসহ পাড়া-মহল্লার অলিগলি পোস্টারে ছেয়ে গেছে। অন্যদিকে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পক্ষে চলছে মাইকিং। এ ছাড়াও সকাল থেকে মধ্যরাত পর্যন্ত পথসভা, মতবিনিময়, উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

এ নির্বাচনে মেয়র পদে ৩ জন, ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ২৮ জন এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের রবিউল ইসলাম রবি (নৌকা), বিএনপির আল মামুন (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী গোলাম আজম নয়ন (নারিকেল গাছ) মার্কা। প্রার্থী তিন জন হলেও ভোট যুদ্ধ হবে ধানের শীষ ও নৌকা প্রতীকের মাঝে।

এদিকে মেয়র পদের প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রবি প্রচার-প্রচারণায় অনেক এগিয়ে রয়েছেন। স্থানীয় নেতাদের পাশাপাশি রাজশাহী জেলা ও মহানগর নেতারা তার নির্বাচনী প্রচারে অংশ  নিয়েছেন। 

অন্যদিকে ধানের শীষের প্রার্থী আল মামুনের পক্ষে বিএনপি’র কিছু নেতা-কর্মীকে প্রচার-প্রচারণায় অংশ নিতে দেখা গেলেও দলের অপর একটি বড় অংশের নেতাকর্মীদের তার পক্ষে তেমন একটা প্রচারণায় দেখা মিলছে না।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে নাম গোপন রাখার শর্তে উপজেলা ও পৌর বিএনপি’র একাধিক নেতা জানান, ধানের শীষের পক্ষে নির্বিঘ্নে প্রচার-প্রচারণা চালানোর পরিবেশ নেই। তবে নেতারা বলেন, ভোট সুষ্ঠু হলে বিএনপির প্রার্থীই জিতবে।

এনএস



বিষয়: পুঠিয়া


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top