করোনা ভ্যাকসিনের অধিক মূল্য নির্ধারণের প্রতিবাদে জামায়াতের পথসভা

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০২১ ২৩:২২; আপডেট: ২১ মে ২০২৪ ০৩:৪২

করোনা ভ্যাকসিন সরবরাহে বিলম্ব ও অধিক মূল্য নির্ধারণের প্রতিবাদে রাজশাহী নগরীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরী। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার সকালে বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাহেব বাজার মনি চত্বরে পথসভা করে ।

মিছিলে নেতৃত্ব দেন বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর সেক্রেটারী ইমাজ উদ্দিন মন্ডল, সহকারী সেক্রেটারী আব্দুস সামাদ, মহানগরীর যুব সম্পাদক জসিম উদ্দিন প্রমূখ।

সাহেব বাজার মনি চত্বরে বিক্ষোভ শেষ পথসভায় সভাপতির বক্তব্যে মহানগরীর সেক্রেটারী বলেন, সারা বিশ্ব যখন মহামারী করোনার করাল গ্রাস থেকে মুক্তির জন্য টিকা গ্রহন করছে, ঠিক তখনই সরকারের বিলম্বে ও উচ্চমূল্যে টিকা ক্রয়ের সিদ্ধান্ত জনমনে রহস্যের সৃষ্টি করছে।

টিকা ক্রয়ে অনিয়ম ও দুর্নীতি বন্ধ করে স্বচ্ছতা নিশ্চিত করার আহবান জানিয়ে তিনি বলেন, সরকার শুরু থেকেই করোনা পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থতার পরিচয় দিয়েছে। করোনা পরিস্থিতির শুরুতে মাস্ক ও পিপিই ক্রয়ে ভয়াবহ অনিয়ম-দুর্নীতি, ত্রাণ সামগ্রী বিতরণে অনিয়ম ও আত্মসাতের পর এখন উচ্চমূল্যে করোনার টিকা ক্রয়ের যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তাতে অস্বচ্ছতা ও অনিয়েমের লক্ষণ বিদ্যমান। কারণ একই টিকা যেখানে ভারত ২.৭২ ডলার বা ২৩১ টাকায় ক্রয় করছে, বাংলাদেশ তা ৪ ডলার বা ৩৪০ টাকা দরে ৪৭ শতাংশ বেশি দামে কিনছে। কার স্বার্থে বা কাকে খুশি করার জন্য সরকার এত বেশি দামে টিকা কিনছে তা দেশবাসী জানতে চায়।

পথ সভায় নেতৃবৃন্দ অবিলম্বে দেশব্যাপি নাগরিকদের মাঝে টিকা বিতরণে স্বচ্ছতা নিশ্চিত করার জন্য আহবান জানান।

এনএস




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top