রাজশাহীর সমাবেশ ঘিরে গায়েবি মামলা দেওয়ার অভিযোগ দুলুর

রাজটাইমস ডেস্ক:  | প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২ ২১:৪০; আপডেট: ৪ ফেব্রুয়ারি ২০২৩ ১২:২৩

ছবি: সংগৃহীত

রাজশাহীতে বিএনপির সমাবেশ ঘিরে পুলিশ গায়েবি মামলা দিচ্ছে বলে অভিযোগ করেছেন রাজশাহী বিভাগীয় জনসভার সমন্বয়ক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। তিনি বলেছেন, পুলিশ যদি সরকারি দলের দায়িত্ব পালন করে তাহলে আমরা কোথায় যাব।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে রাজশাহী নগরীর ভুবন মোহন পার্ক সংলগ্ন নগর বিএনপির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে বিভিন্ন জেলায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশি হয়রানি, মামলা, হামলা ও গ্রেফতার করা হচ্ছে জানিয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আমরা বার বার জেলা প্রশাসন ও পুলিশের সঙ্গে যোগাযোগ করেছি। আশা করছি, ১ তারিখ থেকে তারা মাঠের অনুমতি দেবে। আবার ১ তারিখ থেকে সমাবেশের আগে ধর্মঘট হবে। নেতাকর্মীরা আগে আগেই আসতে শুরু করেছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক বলেন, ‘তাদের (নেতাকর্মীদের) থাকার জন্য আমরা শহরের কমিউনিটি সেন্টারগুলো ঠিক করেছিলাম। পুলিশ সবখানে গিয়ে বলে এসেছে কেউ যদি বিএনপির লোকজনকে থাকতে দেয়, তাহলে তাকেই ধরে নিয়ে যাবে। এটা কেমন কথা ভাই? একটা সভ্য দেশে এটা হতে পারে?

দুলু আরও বলেন, গুটি কয়েক পুলিশের জন্য পুরো পুলিশের দোষ হবে। বিভিন্ন স্থান থেকে রাজশাহীতে আসলেই চাপ দেওয়া হচ্ছে। হুমকি দেওয়া হচ্ছে। গায়েবি মামলা দিয়ে ত্রাস সৃষ্টি করা হচ্ছে।

রাজশাহীতেই দেশের সবচেয়ে বড় সমাবেশ হবে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, আমাদের স্থানীয় নেতাকর্মীরা দূর থেকে আসা মানুষকে থাকতে দেবেন। প্রয়োজনে নিজে না খেয়ে তাদের খাওয়াবেন। এভাবেই এখন আমাদের পরিকল্পনা করতে হচ্ছে। যেকোনো মূল্যে সমাবেশ সফল হবে এবং এই সমাবেশ থেকে ঢাকার সমাবেশের একটা গণজোয়ার সৃষ্টি হবে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top