কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২০ ১৭:৫৮; আপডেট: ৩ ডিসেম্বর ২০২০ ১৮:১২

নতুন ভাবে নির্বাচন, ফার্মাসিস্ট ট্রেনিং চালু ও নতুন কমিটির তিন দফা দাবিতে আন্দোলন করেছে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি রাজশাহী মহানগর। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বেলা ১২ টা থেকে বেলা ১টা পর্যন্ত রাজশাহীর নগরীর লক্ষীপুরের ২০০ ওষুধের দোকান বন্ধ রেখে দাবি আদায়ে এ আন্দোলন করে ভুক্তভোগীরা।

এ সময় নগরীতে অবস্থিত বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির কার্যলয়ের সামনে আন্দোলন করা হয়। এক বিক্ষোভ মিছিল নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল হয়ে লক্ষীপুরে গিয়ে শেষ হয়।

অন্দোলনে বক্তব্য দেন, কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি হারুণ আর-রশীদ। তিনি জানান, এই কার্যালয়ে ১০ মাস ধরে তালা দেওয়া আছে। ফার্মাসিস্ট ট্রেনিং বন্ধ রয়েছে, নিদিষ্ট কমিটি না থাকার আহবায়ক (এ্যাডহক) কমিটি আছে। যার সভাপতি বরিশালের প্রেসিডেন্ট। সদস্য একজন চট্টগ্রামের, টাঙ্গাইল ও নওগাঁর প্রেসিডন্ট। দীর্ঘ ১০ মাস অফিসে তালা দেওয়ার জন্য নানান রকম সমস্যায় ভুগছি আমরা।এই সকল সমাধানের জন্য কোন লোক পাওয়া যাচ্ছে না। রাজশাহীতে যে দায়িত্বরত আছে তিনি ১০ মাস অফিসে তালা দিয়ে ঘরে বসে আছেন। তিনি সেন্ট্রাল সদস্য তার কারণেই সকল সমস্যা হচ্ছে।

তিনি আরো বলেন, সেন্ট্রাল কমিটির কাছে দাবি জানাচ্ছি অনতিলম্বে রাজশাহীতে নির্বাচন দিয়ে কমিটিতে প্রকৃতপক্ষে এ্যাডহক কমিটি করুক বা নির্বাচন দেওয়া হোক। এই অফিস খুলে নতুন ভাবে নির্বাচন দিয়ে নতুন কমিটি করে সকল কার্যক্রম চলুক। ফার্মাসিস্ট টেনিং চালু করে সকল ওষুধ ব্যবসায়ীদের কাজের সুবিধা করে দেওয়া হোক। রাজশাহীর স্থানীয় কোন কমিটি নেই। আর নির্বাচন নেই ১২ বছর থেকে। যিনি রাজশাহীতে আছেন তিনি কারো সাথে যোগাযোগ করেন না। আমরা নানান সমস্যায় জর্জরিত, তার কারণেই কোন সমাধান হচ্ছে না।

এ সময় উপস্থিত ছিলেন, সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম রঞ্জু, সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম, মারুফ আহমেদ, শেখ আনারুল হক খিচ্চু, শহিদুল্লাহ্ খানসহ লক্ষীপুরের ২০০ ওষুধ ব্যবসায়ীরা এক ঘন্টা দোকান বন্ধ রেখে আন্দোলন করে।

এনএস




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top