রাজশাহীতে ১০ দফা দাবিতে পরিবহন ধর্মঘট

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২ ০১:৫৬; আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৪:৪৮

ছবি: সংগৃহীত

১০ দফা দাবিতে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৮টায় রাজশাহী নগরীর তালাইমারী, ভদ্রা, বিনোদপুর, চোদ্দপায় এলাকায় কোনো ধরনের যাত্রীবাহী বাস-ট্রাক চলাচল করতে দেখা যায়নি। এতে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। বিএনপি নেতাকর্মীরা বলছেন, তাদের সমাবেশে কেন্দ্র করে এ ধর্মঘট ডাকা হয়েছে।

অন্যদিকে বাস মালিক যা বলছেন, তাদের দাবি পূরণ না হওয়ায় দীর্ঘদিন ধরে তারা আন্দোলনের হুমকি দিয়ে আসছিলেন। এরই অংশ হিসেবে তারা অনিষ্টকালের বাস ধর্মঘট ডেকেছেন।

সরেজমিনে বেশকিছু প্রাইভেট কার ও মাইক্রোবাস একই সঙ্গে সিএনজি চালিত অটোরিকশা চলাচল করছে। তবে সকাল ৮টার দিকে রাজশাহী কাউন্টার থেকে বিআরটিসির একটি বাস ছেড়ে গেলেও টিকিট কাউন্টারগুলো বন্ধ রয়েছে।

নগরে ভদ্র মোড়ে রাকিবুল ইসলাম নামের এক যাত্রী জানান, তিনি নাটোর যাবেন। যেহেতু বাস বন্ধ, বিকল্প উপায়ে নাটোর যেতে হবে। এখন ছোট যানবহনে ভেঙে যেতে হবে। তাতে করে বেশি খরচ হবে।

তিনি আরও বলেন, নাটোর মিশন হাসপাতালে স্ত্রীকে চিকিৎসা করাতে হবে। আজকে ওর ফলোআপ আছে।

শান্তা ইসলাম নামের এক যাত্রী জানান, তিনি রাজশাহীর অপর উপজেলা বাগমারায় যাবেন। এর আগে সকালে তিনি বাস থেকে নেমে বন্ধুর বাড়িতে ছিলেন। রাজশাহীতে কাজ শেষে এখন তিনি অটোরিকশায় রওনা করবেন।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটু জানান, সকাল ৬টার পরে রাজশাহী থেকে কোনো বাস ছেড়ে যায়নি আবার আসেওনি। সম্পূর্ণভাবে ধর্মঘট চলছে।

এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top