বৃক্ষরোপণে জাতীয় পুরস্কার পেয়েছে রাসিক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ জুন ২০২৩ ২৩:৪১; আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ০৪:০৯

ফাইল ছবি

বৃক্ষরোপণে বিশেষ অবদানে জন্য ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১’ প্রথম স্থান অর্জন করেছে রাজশাহী সিটি করপোরেশন।

সোমবার বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের হাতে পুরস্কারটি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় রাজশাহী সিটি করপোরেশনের সচিব মশিউর রহমান উপস্থিত ছিলেন।

বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী। স্বাগত বক্তব্য দেন বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ।

প্রসঙ্গত, এর আগে ২০০৯ ও ২০১২ সালে বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার অর্জন করেছে রাজশাহী সিটি করপোরেশন। এছাড়া জাতীয় পরিবেশ পদক ২০২১ ও ২০২২ অর্জন এবং এনভায়রনমেন্ট ফ্রেন্ডলি সিটি অব দ্যা ইয়ার ২০১৬, বাতাসে ক্ষতিকারক ধূলিকণা কমানোয় ডঐঙ (বিশ্ব স্বাস্থ্য সংস্থা) কর্তৃক বিশ্বের সেরা নগরী হিসেবে স্বীকৃতি রয়েছে রাজশাহী মহানগরীর।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top