নতুন আক্রান্ত ৯৩

নগরীতে আরো এক করোনা রোগীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৭ জুলাই ২০২০ ১৫:৪৫; আপডেট: ৮ জুলাই ২০২০ ১৮:৩৯

নগরীতে শহিদুল ইসলাম (৩৬) নামের আরো একজন করোনা রোগীর মৃত্যু হয়েছে। মৃত শহিদুল রাজশাহী মহানগরীর এয়ারপোর্ট থানার ভোলাবাড়ি এলাকার সব্দর আলীর ছেলে। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৩ জনে।

এদিকে নতুন ১০৪ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৭৮ জনে। নতুন আক্রান্তদের মধ্যে সিটি এলাকায় বসবাস করে ৯৩ জন। বাকি ১১ জন পবা, বাগমারা ও গোদাগাড়ী উপজেলার। এরমধ্যে চারজন চিকিৎসক ও চারজন পুলিশও রয়েছে।

গেলো ২৪ ঘন্টায় (সোমবার) রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের বর্হিবিভাগ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এদিন দুই ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৬২ নমুনার ফলাফল এসেছে বলে জানান হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার।

নতুন শনাক্তদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৯৩ জন, পবার নয়জন, বাগমারার দুইজন ও গোদাগাড়ীর একজন। মোট আক্রান্ত ১২৭৮ জনের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৯৬২ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৮, মোহনপুরে ৪৭, তানোরে ৪৫, পবায় ৮৪ এবং গোদাগাড়ীতে ১২ জন করোনা রোগী রয়েছে।

সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৬৫ জন। এর মধ্যে নগরীতে ৫৫ জন, বাঘায় চারজন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১২ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ৯৯৭ জন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top