ফেসবুকে আল্লাহকে নিয়ে কটূক্তি মাদ্রাসাছাত্রী গ্রেফতার

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ৪ নভেম্বর ২০২০ ২৩:০৫; আপডেট: ৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:২২

ফেসবুকে আল্লাহতায়ালাকে নিয়ে কটূক্তির অভিযোগে বগুড়ার শেরপুরের মাদ্রাসাছাত্রী সুমনা আকতারকে (১৭) গ্রেফতার করেছে পুলিশ। সুমনা মঙ্গলবার বিকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পরে তাকে রাজশাহীর সেফহোমে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। এর আগে স্থানীয় জুয়েল রানা নামে এক ব্যক্তি তার বিরুদ্ধে শেরপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সিয়াম হাসান এ তথ্য দিয়েছেন।

শেরপুর থানার ওসি শহিদুল ইসলাম ও অন্যরা জানান, সুমনা আকতার উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের চকপোতা গ্রামের ব্যবসায়ী শামছুল হকের মেয়ে এবং শেরপুর শহীদিয়া আলিয়া মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী। সে অষ্টম শ্রেণি পর্যন্ত স্থানীয় স্কুলে লেখাপড়া করে।

সুমনা ১ নভেম্বর সন্ধ্যায় তার ‘পুতুল রানী’ ফেসবুক আইডিতে মহান আল্লাহকে নিয়ে কটূক্তি করে। সেটি ভাইরাল হলে রাতে বিক্ষুব্ধ এলাকাবাসী বিচারের দাবিতে তার বাবার বাড়ি ঘেরাও করে। পুলিশ রাতেই তাকে গাজীপুরের কালিয়াকৈরে বোনের বাড়ি থেকে গ্রেফতার করে। এরপর বগুড়ায় আনা হয়। তদন্তকারী কর্মকর্তা এসআই সিয়াম জানান, বাবা-মার ডিভোর্স ছাড়াও সংসারে নানা অশান্তির কারণে সুমনা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। তার ধারণা, এ কারণেই সে ফেসবুকে মহান আল্লাহকে নিয়ে কটূক্তি করে।

তথ্য সূত্র: যুগান্তর



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top