বাঘায় সিল দেওয়া ব্যালটসহ ৩ যুবক আটক

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৫ জুন ২০২৪ ১৫:৩৭; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০২:২৯

ছবি: সংগৃহীত

রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে সিল দেওয়া একটি ব্যালটসহ তিন যুবককে আটক করেছে পুলিশ। আজ বুধবার দুপুরে বাঘা হজরত শাহ আব্দুল হামিদ দানিশমন্দ ফাজিল মাদ্রাসা ভোট কেন্দ্রের সামনে থেকে তাঁদের আটক করা হয়।

ওই তিনজনের মধ্যে একজন ভাইস চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলীর ছেলে। তাঁর নাম জাকি মোহাম্মদ চয়ন। মোকাদ্দেস আলী নির্বাচনে টিয়া পাখি প্রতীক নিয়ে লড়ছেন। অন্য দুজন হলেন রাসেল আলী ও হাসান আলী।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক অবস্থায় জাকি মোহাম্মদ চয়ন বলেন, হাসান তাঁকে টিয়া পাখি প্রতীকে সিল দেওয়া একটি ব্যালট পেপার এনে দেন যেন অন্য কোনো ভোটারের মাধ্যমে ব্যালটটি বাক্সে ঢুকিয়ে দেওয়া হয়। হাতে ব্যালট থাকা অবস্থায় পুলিশ তাঁকে আটক করে।

তবে আটক অবস্থায় হাসান দাবি করেন, তিনি চয়নকে এই ব্যালট দেননি। চয়ন কেন তাঁর নাম বলছেন তা তিনি বলতে পারেন না।

আটক হওয়ার বিষয়ে রাসেল বলেন, বাইরের সিল দেওয়া ব্যালট দেখে তাঁরা ভেবেছিলেন কেন্দ্রে অনিয়ম হচ্ছে। তাই তিনি বলেছিলেন যে, কেন্দ্রে অনিয়ম হলে জনগণ মেনে নেবে না। আর এ কারণে তাঁকে আটক করা হয়েছে বলে দাবি করেন রাসেল।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহীর পুলিশ সুপার (এসপি) সাইফুর রহমান ভোটকেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের বলেন, তিনজন আটক অবস্থায় আছে। কার কতটুকু অপরাধ, তা খতিয়ে দেখা হচ্ছে। ওই ভোটকেন্দ্রে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আছেন। প্রিসাইডিং অফিসারের অভিযোগের পরিপ্রেক্ষিতে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top