সাংবাদিক ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০ ০০:১৫; আপডেট: ২ মে ২০২৪ ১৮:৫৫

রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) (একাংশ)-এর ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে পুন:নির্বাচিত হয়েছেন দৈনিক যুগান্তরের তানজিমুল হক। সভাপতি পদে দৈনিক জনকণ্ঠর ষ্টাফ রিপোটার মামুন-অর-রশিদ ও কালের কণ্ঠের রফিকুল ইসলাম ৩২টি করে ভোট পেয়েছেন। আরেক প্রার্থী দৈনিক সমকাল ও ডিবিসি নিউজের সৌরভ হাবিব পেয়েছেন ৫ ভোট।

শনিবার সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত আরইউজে কার্যালয়ে ভোটগ্রহণ করা হয়।  আর সভাপতি পদে দুইজনের ভোটের সংখ্যা ড্র হওয়ায় আগামী ২১ দিনের মধ্যে এই পদে পুনরায় নির্বাচন হবে। এদিকে সাধারণ সম্পাদক তানজিমুল হক পান ৪০ ভোট এবং  একমাত্র প্রতিদ্বন্দ্বী সময় টেলিভিশনের সাইফুর রহমান রকি পান ২৯ ভোট।  এছাড়া সহ-সভাপতি পদে দৈনিক সোনালী সংবাদের তৈয়বুর রহমান ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বাংলানিউজের শরীফ সুমন পেয়েছেন ৩০ ভোট। 

যুগ্ম সাধারণ সম্পাদক পদে সোনালী সংবাদের মিজানুর রহমান টুকু ৩৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সোনার দেশের শামস উর রহমান রুমি পেয়েছেন ২৯ ভোট। 

কোষাধ্যক্ষ পদে ৫০ ভোট পেয়ে পুননির্বাচিত হয়েছেন সানশাইনের সরকার দুলাল মাহবুব। তার প্রতিদ্বন্দ্বী বৈশাখী টেলিভিশনের আবদুস সাত্তার ডলার পেয়েছেন ১৭ ভোট। নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন ইত্তেফাকের আনিসুজ্জামান ও সমকালের ফটোসাংবাদিক শরিফুল ইসলাম তোতা। তাদের প্রতিদ্বন্দ্বী সমাচারের আবুল কালাম আজাদ ১৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন খেলাঘরের সভাপতি ডা. এফএমএ জাহিদ। কমিশনের অন্য দুই সদস্য হলেন- অ্যাডভোকেট আসলাম সরকার ও অ্যাডভোকেট নাসরিন আখতার মিতা। সচিব হিসেবে দায়িত্ব পালন করেন আরইউজের সিনিয়র সদস্য জাবীদ অপু।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top