হত্যা মামলা পরিবর্তনের দায়ে উল্টো ওসির বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ জানুয়ারী ২০২১ ০৩:৪৯; আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১৯:৫৭

হত্যা মামলা পরিবর্তেনের দায়ে উল্টো মামলা খেয়েছেন রাজশাহীর পুঠিয়া থানার সাবেক ওসি সাকিল উদ্দিন আহমেদ। রবিবার তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক আল আমিন বাদি হয়ে এ মামলাটি দায়ের করেন।

এর আগে, ২০১৯ সালের ১১ জুন মোটর শ্রমিক ইউনিয়নের পুঠিয়া থানা শাখার সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হত্যাকাণ্ডের ঘটনায় ওইদিন দুপুরে তার মেয়ে নিগার সুলতানা আটজনকে আসামী করে পুঠিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তবে মামলার এজহার পরিবর্তন করে তৎকালীন পুঠিয়া থানার ওসি সাকিল উদ্দীন আটজনের পরিবর্তে ছয়জনকে আসামি করেন। দুদকের তদন্তে যেটির প্রমাণ পাওয়া যায়। ফলে রবিবার আদালতে ওসির বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক।

মামলার বাদি দুদকের রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক আল আমিন জানান, দুদকের তদন্তে পুঠিয়ার নূরুল ইসলাম হত্যার এজাহারে আসামীর নাম ও বিবরণে পরিবর্তণ করার প্রমাণ মেলেছে। ওসি সাকিল কারসাজি করে এজাহারে আটজনের পরিবর্তে ছয়জনকে আসামী এবং বর্ণনার পরিবর্তন আনেন। ফলে তৎকলীন ওসি সাকিল উদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত হয়।

 

 

এসকে




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top