বাঘায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ মার্চ ২০২১ ২২:০৬; আপডেট: ১৭ মার্চ ২০২১ ২২:০৭

দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা।

মো. লালন উদ্দীন, বাঘা

রাজশাহীর বাঘায় পালিত হল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ।

বুধবার (১৭ মার্চ) নানা কর্মসূচীর মধ্য দিয়ে উপজেলা প্রশাসন ও রাজনৈতিক সংগঠনের আয়োজনে এ দিবসটি পালন করা হয়।

(কেক কাটা কর্মসূচী)

দিনের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে-সাথে ৩১ বার তোপধ্বনি এবং সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং সকাল সাড়ে ৮ টায় আনুষ্ঠানিক ভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন-সহ উপজেলা চত্বরে কেক কাটা,আলোচনা সভা, দোয়া মাহফিল ও সাংস্কৃতিক, অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং পুরুস্কার বিতরণ করা হয়।

বাঘা উপজেলা প্রশাসন এবং বাঘা উপজেলা শাখা আওয়ামীলীগ, যুবলীগ, মহিলা আওয়ামীলীগ, ছাত্রলীগ ও বঙ্গবন্ধু সৈনিক লীগ-সহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন পৃথক-পৃথক ভাবে এই দোয়া মাহফিল এবং কেক কাটার আয়োজন করেন।

এছাড়া, উপজেলা আ’লীগের পক্ষ থেকে বিকেলে তাদের নিজস্ব কার্যালয়ের সামনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু। বক্তব্যে তিনি ১৯৭৩ সালে আলজেরিয়ায় অনুষ্ঠিত জোট-নিরপেক্ষ সম্মেলনে কিউবার নেতা ফিদেল কাস্ট্রোর সঙ্গে শেখ মুজিবুর রহমানের বৈঠক এর উদ্বৃতি তুলে ধরে বলেন, ‘আমি হিমালয় দেখিনি, তবে আমি শেখ মুজিবকে দেখেছি। ব্যক্তিত্ব ও সাহসে এই মানুষটি ছিলেন হিমালয়ের সমতুল্য। আর এভাবেই আমি হিমালয় দেখার অভিজ্ঞতা লাভ করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাঘা উপজেলা শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বীর মুক্তিযোদ্ধা আজিজুল আলম,বাঘা উপজেলা শাখার আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, সদস্য মাসুদ রানা তিলু, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।
উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা বৃন্দ, সুধীজন, রাজনৈতিক নেতৃবৃন্দ,বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থী বৃন্দ এবং সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top