এম,পি বাদশা’র সংবাদ সম্মেলনে প্রদত্ত বক্তব্যের প্রতিবাদ

রাজশাহী টাইমস | প্রকাশিত: ১২ আগস্ট ২০২০ ০১:৩৬; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫৬

গত ১০.০৮.২০২০ ইং তারিখ রাজশাহী সদর আসনের এম,পি ফজলে হোসেন বাদশা বাংলাদেশ মসজিদ মিশন রাজশাহী জেলা শাখা এবং মসজিদ মিশন একাডেমী (স্কুল এন্ড কলেজ) সম্পর্কেসংবাদ সম্মেলনে যে অসত্য ও বিভ্রান্তি মূলক বক্তব্য রেখেছেন তা আমাদের দৃষ্টি গোচর হয়েছে। আমরা উক্ত অসত্য ও বিভ্রান্তিমূলক বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ প্রসঙ্গে আমাদের সুস্পষ্ট বক্তব্য নিন্মরূপ : মূলত:বাংলাদেশ মসজিদ মিশন রাজশাহী জেলা শাখা এবং মসজিদ মিশন একাডেমী দুটি পৃথক প্রতিষ্ঠান। মসজিদ মিশন একাডেমী এর গভর্নিং বডি দ্বারা সরকারী নিয়ম নীতি ও শিক্ষা বোর্ডের সকল নিয়ম কানুন মেনে পরিচালিত হয় এবং এর হিসাব-নিকাশ যথাযথ ভাবে সংরক্ষিত হয়। এখানে টাকা আত্মসাত করার কোন সুযোগ নেই। টাকা আত্মসাতের যেসব কথা বলা হয়েছে তা সম্পূর্ণ অসত্য।
বাংলাদেশ মসজিদ মিশন একটি সম্পূর্ণ অরাজনৈতিক সেচ্ছাসেবী সরকার নিবন্ধিত সংস্থা। এটি কোন রাজনৈতিক দলের দ্বারা পরিচালিত নয়। এই সংস্থার অডিট ও পরিচালনা সংক্রান্ত যেসব ত্রুটির কথা বলা হয়েছে তা সঠিক নয়। আয়-ব্যয়ের হিসাব সংরক্ষণ ও অডিট করা হয়না মর্মে যা বলা হয়েছে তার সাথে বাস্তবতার কোন সম্পর্ক নেই।
মসজিদ মিশন একাডেমীতে শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয়টি দেশের প্রচলিত নিয়ম এবং সরকারের নীতিমালা অনুযায়ী সম্পন্ন করা হয়ে থাকে। মসজিদ মিশন একাডেমীতে যে কোন ধর্ম বর্ণের শিক্ষার্থী ভর্তি হতে পারেন এতে কোন বাধা নেই। বর্তমানে অন্য ধর্মের অনেক শিক্ষার্থী অত্র প্রতিষ্ঠানে অধ্যয়নরত রয়েছেন।
এছাড়া মসজিদ মিশন একাডেমীর শিক্ষক এবং কলেজ শাখার প্রভাষকদের নামে মামলার যে বিষয়টি উল্লেখ করা হয়েছে তা রাজনৈতিক প্রতিহিংসা এবং উদ্দেশ্য প্রণোদিত। সরকারবিরোধী গোপন বৈঠক থেকে প্রতিষ্ঠান হতে গ্রেপ্তারের যে বিষয়টি উল্লেখ করা হয়েছে তা আদৌ সঠিক নয়। মূলত: একাডেমীর অধ্যক্ষের আহ্বানে শিক্ষক সমাবেশ থেকে ওই সকল শিক্ষকদের গ্রেফতার করা হয়।
উক্ত সংবাদ সম্মেলনে জনাব ফজলে হোসেন বাদশা যে সব বক্তব্য রেখেছেন এবং অসত্য তথ্য উপস্থাপন করেছেন তাতে রাজশাহীবাসী বিস্মিত ও হতবাক হয়েছেন। একজন দায়িত্বশীল জনপ্রতিনিধির কাছ থেকে জাতি এধরণের বক্তব্যআশা করেনি। আমরা উক্ত সংবাদ সম্মেলন এবং তার উপর ভিত্তি করে যেসকল সংবাদ প্রকাশিত হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানাচ্ছি।

মাওলানা মো: ইয়াহিয়া
সেক্রেটারী
বাংলাদেশ মসজিদ মিশন
রাজশাহী জিলা শাখা
মোবা: ০১৭৪০৯৮৬৪৯২

বিজ্ঞাপন/02/2020

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top