প্রকাশিত সংবাদ নিয়ে মসজিদ মিশনের প্রতিবাদ

বিজ্ঞাপন | প্রকাশিত: ১৭ আগস্ট ২০২০ ১৯:১১; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১২:২৮

গত ১৭.০৮.২০২০ খৃ. তারিখ রাজশাহীর স্থানীয় দৈনিক সোনালী সংবাদ-এ “স্কুলের আড়ালে সক্রিয় জামায়াত, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গোপন প্রতিবেদন” শিরোনামসহ বিভিন্ন অনলাইন ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। এতে অসত্য ও বিভ্রান্তিকর তথ্য উপস্থাপন করা হয়েছে। এ প্রসঙ্গে আমাদের সুস্পষ্ট বক্তব্য নিন্মরূপ :
বাংলাদেশ মসজিদ মিশন একটি সম্পূর্ণ অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সরকার নিবন্ধিত সংস্থা। এই সংস্থা এবং তার অধীনস্ত প্রতিষ্ঠান ‘মসজিদ মিশন একাডেমী’কোন রাজনৈতিক দলের দ্বারা পরিচালিত নয়।মসজিদ মিশন একাডেমী সরকারী নিয়ম নীতি ও শিক্ষা বোর্ডের অনুমোদিত গভর্নিং বডি দ্বারাসকল নিয়ম কানুন মেনে পরিচালিত হয় এবং এর হিসাব-নিকাশ আলাদাভাবে সংরক্ষিত ও নিরীক্ষিত হয়। সুতরাংঅর্থ আত্মসাৎ করার ও অন্য কোন খাতে ব্যয় করার সুযোগ নাই। একাডেমীতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) অনুমোদিত সিলেবাস অনুসরণ করেই পাঠদান করা হয়। জামায়াত নেতাদের নির্ধারণ করে দেয়া বই পড়ানো হয় বলে প্রতিবেদনে যা বলা হয়েছে তা সঠিক নয়।
প্রতিষ্ঠানে নাশকতার পরিকল্পনা করতে গোপন বৈঠক চলাকালীনশিক্ষকদের গ্রেপ্তারের যে বিষয়টি উল্লেখ করা হয়েছে তাও সঠিক নয়। মূলতঃ একাডেমীর অধ্যক্ষের আহ্বানে অনুষ্ঠিতশিক্ষক সমাবেশ থেকে তাঁর উপস্থিতিতেই শিক্ষকদের গ্রেফতার করে মিথ্যা মামলা দেয়া হয়।
আমরা উক্ত বিভ্রান্তিমূলক বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানাচ্ছি।

মাওলানা মো: ইয়াহিয়া
সেক্রেটারী
বাংলাদেশ মসজিদ মিশন
রাজশাহী জিলা শাখা
মোবা: ০১৭৪০৯৮৬৪৯২
তারিখ-১৭.০৮.২০২০

(বিজ্ঞাপন: 03-2020)



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top