বাঘায় স্কুল ম্যানেজিং কমিটির সভাপতিকে পেটালেন সাবেক সভাপতি

বাঘা প্রতিনিধি, রাজশাহী | প্রকাশিত: ১২ জুন ২০২১ ২২:০৪; আপডেট: ১৩ জুন ২০২১ ০৩:২৮

ফাইল ছবি

রাজশাহীর বাঘায় স্কুল পরিচালনা কমিটির সভাপতি হতে না পারার জের ধরে আম বিক্রি নিয়ে পূর্বের সভাপতি আফাজ উদ্দিন বর্তমান সভাপতি কাফাতুল্লাকে মারপিট করেছেন।

শনিবার (১২ জুন) সকালে বাঘার মনিগ্রাম বাজারে এই ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ পূর্বের সভাপতি আফাজ উদ্দিন ও তার সহযোগী শাহিন আলমকে আটক করেছেন।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলার মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ে বিগত সময় সভাপতির দায়িত্ব পালন করেছেন ঐ এলাকার জনৈক প্রভাবশালী আফাজ উদ্দিন। এ বারে ম্যানেজিং কমিটির সভাপতি নিযুক্ত হন অত্র এলাকার সমাজ সেবক কাফাতুল্লা সরকার।

তিনি স্থানীয় গনমাধ্যম কর্মীদের জানান, গত ১মে মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ের আম বিক্রীর জন্য মাইকিং এর মাধ্যমে উন্মুক্ত ডাকের আয়োজন করি। এ ডাকে ১০ জন আম ব্যবসায়ী অংশ গ্রহন করেন। এরমধ্যে সর্বোচ্চ দরদাতা ৩ লক্ষ ৪৫ হাজার টাকা দাম বলেন। এ দাম কমিটির মনোঃপুত না হওয়ায় তারা আম বিক্রি স্থগিত করেন।

তিনি অভিযোগ করে বলেন, সাবেক সভাপতি আফাজ উদ্দীন অনেক ব্যবসায়ীকে ঐ ডাকে অংশ গ্রহণ করতে দেয়নি। ফলে উক্ত কমিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে মৌখিক আলোচনার মাধ্যমে এ বছরের আম নিজেদের তত্বাবধায়নে ঢাকায় চালান দেয়ার সিদ্ধান্ত নেন।

মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম বলেন, ইতোমধ্যে দুই দফা আম ভেঙ্গে ১০৫ ক্যারেট (ঝুরি) আম ঢাকায় চালান দেয়া হয়েছে। আর এটি মানতে পারেননি পূর্বের কমিটির সভাপতি আফাজ উদ্দিন ও তার লোকজন।
তারা শনিবার সকাল ১১ টার সময় মনিগ্রাম বাজারে অবস্থিত সোনালী ব্যাংকের নিচে বর্তমান সভাপতি কাফাতুল্লকে একা পেয়ে আকষ্মিক ভাবে আক্রমন করে তাকে মারপিট করেন।

এ সময় বাজারের লোকজন এসে তাকে উদ্ধার করে বাঘা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেন।

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) নজরুল ইসলাম জানান, এ ঘটনায় চার জনকে অভিযুক্ত করে একটা মামলা দায়ের করেছেন বর্তমান সভাপতি কাফাতুল্লা। মামলা দায়ের পর প্রধান আসামী সাবেক সভাপতি আফাজ উদ্দিন-সহ তার অপর সহযোগী শাহিন আলমকে আটক করা হয়েছে। বাকি দু’জনকে আটকের চেষ্টা চলছে।

 

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top