নাটোরে লকডাউন উপেক্ষা করে পশুর হাট

নাটোর সংবাদদাতা | প্রকাশিত: ১৪ জুলাই ২০২১ ০০:৩২; আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৮

নাটোরের গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় বাজারে বসছে বিশাল কোরবানির পশুর হাট।

লকডাউনের মাঝেই নাটোরের গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় বাজারে বসছে বিশাল কোরবানির পশুর হাট। স্থানীয় প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মঙ্গলবার দিনভর চলে গরু ছাগল বেচাকেনা। ইজারাদার উপজেলা প্রশাসনের অনুমতি না নিয়েই হাটে পশু বেচাকেনা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে। গরুর হাট লাগানো হয়েছে চাঁচকৈড় গরু হাটাতেই এবং ছাগল হাটা লাগানো হয়েছে নাজিমউদ্দিন স্কুল এ্যান্ড কলেজের মাঠে। সেখানে সরকারী বিধি নিষেধ বা স্বাস্থ্য বিধির কোন তোয়াক্কা না করেই এসেছে হাজারো মানুষ।

বিভিন্ন এলাকা থেকে স্থানীয় ক্রেতা-বিক্রেতারা উপজেলার বৃহত্তম চাঁচকৈড় বাজারে এই পশুর হাটে আসেন। কোরবানির ঈদকে সামনে রেখে এলাকার অনেক শৌখিন খামারিও বিক্রির জন্য হাটে নিয়ে এসেছেন তাদের গবাদিপশু। সকাল থেকে বিকেল পর্যন্ত জমজমাট কোরবানির পশু কেনাবেচা চলে।
এ বিষয়ে কথা বলার জন্য চাঁচকৈড় বাজারের ইজারাদার আনিসুর রহমানকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক বলেন, হাট নিয়ন্ত্রনের মালিক ইউএনও-এ্যাসিল্যান্ড। গতরাতে হাটের বিষয়ে উপজেলা প্রশাসনের সাথে কথা বললে তারা এ বিষয়ে কোন দিক নির্দেশনা দেয়নি। তাই আমরা কোন ব্যবস্থা নেইনি। গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তমাল হোসেন বলেছেন, তিনি সরেজমিনে গিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top