১০টি অক্সিজেন কনসেনট্রেটর দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা প্রতিনিধি | প্রকাশিত: ৬ আগস্ট ২০২১ ২৩:২৪; আপডেট: ৬ আগস্ট ২০২১ ২৩:৪৭

বাঘার ইউএনওর কাছে অক্সিজেন কনসেনট্রেটর হস্তান্তর।
মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে পালস অক্সিমিটার ও অক্সিজেন সিলিন্ডার সরবরাহের পর আবারও অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুরে লোকমারফত রাজশাহী জেলার পবা ও মোহনপুর উপজেলায় ৮টি এবং চারঘাট-বাঘায় ২টি মেশিন প্রদান করেন তিনি।
 
এর আগে রাজশাহী, নাটোর এবং পাবনার বিভিন্ন উপজেলায় দলীয় নেতা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে চিকিৎসকদের হাতে ৪০টি ম্যাশিন প্রদান করেন তিনি।  
 
চিকিৎসকরা বলছেন, মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কায় হাজার-হাজার মানুষের প্রাণ চলে যাচ্ছে। এটি প্রতিরোধের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে বর্তমান সরকার ও চিকিৎসকগণ। এ রোগ প্রতিরোধে ওষুধের পাশা-পাশি সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে পালস অক্সিমিটার, অক্সিজেন সিলিন্ডার ও অক্সিজেন কনসেনট্রেটর । 
 
সূত্রে জানা গেছে, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নিজস্ব অর্থায়নে তাঁর নির্বাচনী দুটি উপজেলা (চারঘাট-বাঘা) সহ রামেক হাসপাতাল নিজস্ব অর্থায়নে ইতোমধ্যে প্রদান করেছেন একশটি অক্সিজেন সিলিন্ডার। এর আগে তাঁর নির্বাচনী এলাকা চারঘাট-বাঘার স্বাস্থ্য কেন্দ্র সহ ৪০টি কমিউনিটি ক্লিনিকের জন্য প্রদান করেন ৬০টি পালস অক্সিমিটার। 
এবার বৃহস্পতিবার বাঘার পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান ও রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজের মাধ্যমে জেলার পবা, মোহনপুর ও চারঘাট-বাঘা মিলে ১০টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রধান করেন তিনি। 
 
এর আগে, গত মাসে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দশটি, বাঘায় চারটি, চারঘাট উপজেলায় চারটি, পুঠিয়ায় চারটি, দুর্গাপুরে চারটি, নাটোরের লালপুরে চারটি, বাগাতি পাড়ায় পাঁচটি এবং পাবনার ঈশ্বরদীতে পাঁচটি- সর্বমোট ৪০টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করেন তিনি। এটির কাজ হচ্ছে বাতাস থেকে অক্সিজেন তৈরি করা।
 
এদিকে, এসব উপকরণ পেয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতি কৃতঙ্গতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আহাম্মেদ, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ও দলীয় নেতা-কর্মী সহ স্থানীয় লোকজন এবং সুধীমহল।
 
 
 
এসকে
 


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top