ঋণের অর্থ ব্যবসার খাটান : বাঘায় ঋণ বিতরণ অনুষ্ঠানে বক্তারা

বাঘা (রাজশাহী) প্রতিনিধি: | প্রকাশিত: ১৯ আগস্ট ২০২১ ০১:২৯; আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ২১:২৮

বাঘায় কোভিড-১৯ ক্ষতিগ্রস্থদের মাঝে প্রধানমন্ত্রীর প্রণোদনা ঋণ বিতরণ

সরকারী ভাবে পাওয়া ঋণের অর্থ দিয়ে কোন অনুষ্ঠান নয়, ব্যবসার পূঁজি হিসাবে ব্যবহার করুন। তাহলে সংসারে আর্থিক স্বচ্ছলতা ফিরে আসবে। এতে করে একদিকে সরকারের উদ্যোগ সার্থক হবে, অপর দিকে ঋণ গ্রহীতারা সাবলম্বী হবেন। বুধবার (১৮ আগস্ট) সকালে বাঘায় কোভিড-১৯ ক্ষতিগ্রস্থদের মাঝে প্রধানমন্ত্রীর প্রণোদনা ঋণ বিতরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

সকাল ১১ টায় উপজেলা পল্লী উন্নয়ন অফিসার ইমরান আলীর সঞ্চালনা ও উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতানের সভাপতিত্ব আয়োজিত ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

এর আগে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ পল্লী উন্নয়ন (বিআরডিপি) রাজশাহীর উপ-পরিচালক মিজানুর রহমান বলেন, কোভিভ-১৯ ক্ষতিগ্রস্থদের মাঝে পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) এর তত্ত্বাবধানে কোভিড-১৯ প্রাদুর্ভাবজনিত কারনে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের প্রধানমন্ত্রী সারা দেশব্যাপী গরু মোটা তাজা করণ, মাৎস্য চাষ, ডৈরী ফার্ম ও ক্ষুদ্র ব্যবসা করে সাবলম্বী হওয়ার লক্ষে ৩ শ’ কোটি টাকা বরাদ্দ দেওয়ার ঘোষনা দিয়েছেন। এর মধ্যে প্রথম দফায় দেড়’শ কোটি টাকা বরাদ্দ পাওয়া গেছে। তার মধ্যে রাজশাহীতে বরাদ্দ এসছে ৫ কোটি ৯২ লক্ষ টাকা। এর মধ্য থেকে বাঘা উপজেলায় সমিতি ভুক্ত ২৮ জনের মাঝে প্রথম দফায় ঋণ প্রদান করা হচ্ছে ৪৯ লক্ষ টাকা।

তিনি বলেন, আমার বিশ্বাস মাত্র ৪% হারে পাওয়া স্বল্প সুদের এই টাকা দিয়ে আপনারা আর্থিক ভাবে নিজেদের উন্নতি করা সহ প্রত্যেকে সাবলম্বী হিসাবে গড়ে উঠবেন এবং সরকারের এই উদ্যোগকে স্বার্থক করবেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম, প্রাণী সম্পদ কর্মকর্তা আমিনুল ইসলাম, সমবায় কর্মকর্তা আব্দুল মকিম, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মজিবুল আলম,বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top