নাটোরে গোডাউনে পচা চাল সরবরাহের ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৬ আগস্ট ২০২১ ০২:১৫; আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২২

ফাইল ছবি

নাটোর সদর উপজেলার খাদ্য গোডাউনে ৫৯১ বস্তা পচা ও নিম্নমানের চাল সরবরাহের ঘটনায় দোষীদের বিরুদ্ধে নিয়মিত মামলা করার জন্য আদালত পুলিশ কে নির্দেশ দেয়ার পর বুধবার (২৫ আগস্ট) খাদ্য বিভাগের সাথে জড়িত ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নাটোর থানার ওসি তদন্ত আব্দুল মতিন বাদি হয়ে মামলা দায়ের করে বিকেলে নাটোরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল আদালতের বিচারক এ এফ এম গোলজার রহমান এর আদালতে প্রতিবেদন দাখিল করেছেন।

মামলায় নাটোর সদর উপজেলা খাদ্য গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) মফিজ উদ্দিন, খাদ্য পরিদর্শক তরিকুল ইসলাম, চাল সরবরাহকারী নাটোর পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বেলালুজ্জামান বেলু, খাদ্য গোডাউনের নিরাপত্তা কর্মী আবু তৈয়ব, গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় বাজারের চাল ব্যবসায়ী মধু শা কে অভিযুক্ত করা হয়েছে।

এছাড়া মামলায় আরও ১০/১২জনকে অজ্ঞাত করে আসামী করা হয়েছে। এর আগে আদালত ২৫ আগষ্টের মধ্যে সদর থানায় দোষিদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতকে অবহিত করার জন্য সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছিলেন।

জানা যায়, গত ১২ আগষ্ট নাটোর সদর উপজেলার ৬নং খাদ্য গোডাউনে নাটোর পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলালুজ্জামান বেলু তিনজন মিলারের নাম করে সিরাজগঞ্জের কামারখন্দ এলাকার একটি গোডাউন থেকে ট্রাকে করে ৫৯১বস্তা চাল নিয়ে খাদ্য গোডাউনে আসেন। ট্রাকের দু’পাশে ভাল চাল থাকলেও ভিতরে বেশির ভাগ চাল ছিল পচা ও নিম্নমানের।

পরে সাংবাদিক ও গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে ওই গোডাউনে অভিযান চালায় নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার আফরোজা খাতুন। অভিযান শুরুর আগেই ৫৯১ বস্তার মধ্যে ১৭৪বস্তা চাল গোডাউনে প্রবেশ করানো হয়। আর বাকি ৪১৭ বস্তা চাল সহ ট্রাক জব্দ করে উপজেলা নির্বাহী অফিসার।

এই ঘটনায় নাটোর সদর থানায় একটি জিডি করেন সদর থানার ওসি তদন্ত আব্দুল মতিন। পরে জিডির কোন সুরাহা না হওয়ায় জিডির কপি, জব্দ তালিকা, জেলা প্রশাসক বরাবর উপজেলা নির্বাহী অফিসারের পাঠানো অবহিতকরণ পত্র এবং প্রকাশিত সংবাদের কপি দিয়ে আদালতকে অবহিত করেন ওসি তদন্ত আব্দুল মতিন। আদালত সকল কাগজপত্র বিশ্লেষণ করে গত সোমবার বিকেলে নাটোর সদর থানায় দোষিদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে ২৫ আগষ্টের মধ্যে আদালতকে অবহিত করার জন্য সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

নাটোর সদর থানার ওসি তদন্ত আব্দুল মতিন মামলা দায়ের ও আদালতে প্রতিবেদন দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top