টিকিট কিনে ট্রেন উঠতে পারেননি রাবির ভর্তিচ্ছুরা, স্টেশনে বিক্ষোভ

কে এ এম সাকিব | প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১ ০৪:৪৫; আপডেট: ১৮ মে ২০২৪ ২১:০৬

ভর্তিচ্ছুদের আন্দোলন

টিকিট কিনে ট্রেনে উঠতে না পারায় বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষা দিতে আসা বেশ কয়েকজন শিক্ষার্থী। বুধবার বিকেলে এ ঘটনা ঘটে। পরে ট্রেনে উঠতে না পারা শিক্ষার্থীরা রেলগেট বন্ধ করে দিয়ে বিক্ষোভ করেন। রেল কর্তৃপক্ষের আশ্বাসে প্রায় একঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন বিকেলে রাজশাহী থেকে ঢাকা যাচ্ছিল পদ্মা এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দিতে আসা বহু শিক্ষার্থী ট্রেনের টিকিট না পেয়ে স্টেশনে ভিড় করছিলেন। পরিস্থিতি সামাল দিতে রেল কর্তৃপক্ষ স্যান্ডিং টিকিট বিক্রি করে। কিন্তু অতিরিক্ত যাত্রী থাকায় তাদের মধ্য থেকে দেড় শতাধিক পরীক্ষার্থী ও অভিভাবক ট্রেনে উঠতে পারেননি। নির্ধারিত সময়ের পরে ট্রেন ছাড়লেও ট্রেনে জায়গা না থাকায় তারা উঠতে পারেননি। পরে ট্রেনে চড়তে না পারা শিক্ষার্থীরা সেখানে বিক্ষোভ করেন। রেল কর্তৃপক্ষের আশ্বাসে শেষ পর্যন্ত শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন।

শিক্ষার্থীদের অভিযোগ তারা অতিরিক্ত ভাড়া দিয়ে স্ট্যান্ডিং টিকিট কিনেছেন। কিন্তু ট্রেনে উঠতে পারেননি। সেজন্য তারা গন্তব্যে পৌঁছানোর দাবিতে বিক্ষোভ করেন।

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ বলেন, শিক্ষার্থীরা অনেকে টিকিট না কেটেই রেলে চড়তে চেয়েছিল। পরে রেল কর্তৃপক্ষ স্ট্যান্ডিং টিকিট দেয়। ট্রেনে ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী হওয়ায় অনেকে উঠতে পারেনি। এটা নিয়ে ছোট একটি ঝামেলা হয়েছিল। আমার সেটি মিটিয়ে দিয়েছি। শিক্ষার্থীদের আশ্বাস দেওয়া হয়েছে ওই টিকিট দিয়ে পরের যে কোনো ট্রেনে তারা ফিরতে পারবে। তারা চাইলে কমিউটার ট্রেনে করে রাজশাহী ছাড়তে পারবে, ঈশ্বরদী থেকে তারা সুন্দরবন এক্সপ্রেস ট্রেনেও ঢাকা ফিরতে পারবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top