বকেয়া বেতনের দাবীতে নগরীতে শিক্ষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৮ জানুয়ারী ২০২২ ১৬:৫৪; আপডেট: ১৮ জানুয়ারী ২০২২ ১৬:৫৫

রাজশাহীতে ১৮ মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে মানবন্ধন করেছেন শিক্ষকরা। রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট ও রাজশাহী মহিলা পলিটেকনিক ইন্সটিটিউট এর শিক্ষকদের যৌথ আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১৮জানুয়ারি) সকালে রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের শহীদ মিনার চত্বরে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধনে শিক্ষকরা বলেন, সরকার দেশের কারিগরি শিক্ষার হার ২০২০ সালে ২০ শতাংশ , ২০৩০ সালে ৩০ শতাংশ এবং ২০৪১ সালে ৪০ শতাংশ উন্নতি করার লক্ষমাত্রা নির্ধারণ করেছে । কারিগরি শিক্ষার সম্প্রসারণ ও মানোন্নয়ণের লক্ষ্যে ২০১২ ও ২০১৪ সালে শিক্ষা মন্ত্রনালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতায় চাকুরীর সম্পূর্ন বিধিবিধান মেনে স্টেপ প্রকল্পরে মাধ্যমে ১০১৫ জন শিক্ষককে নিয়োগ দেওয়া হয়। এর মধ্যে ৭৭৭ জন শিক্ষক বর্তমানে কর্মরত আছেন।
তারা আরও বলেন, প্রকল্প মেয়াদ শেষে শিক্ষকদের সরকারের থোক বরাদ্দ খাত হতে ২০১৯-২০২০ অর্থ বছরে বেতন ভাতাদির ব্যবস্থা করেছেন সরকার। এরপর ২০২০ সালের জুলাই মাস থেকে ২০২১ এর ডিসেম্বর মাস পর্যন্ত কোন প্রকার বেতন ভাতার ব্যবস্থা করা হয়নি। তাই এই ১৮ মাস ধরে শিক্ষকরা খুব কষ্টে দিন যাপন করছেন। অনতিবিলম্বে শিক্ষকদের বেতনভাতা পরিশোধ করতে সরকারের কাছে অনুরোধ জানান শিক্ষকরা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- বাংলাদেশ পলিটেকনিক ট্রির্চাস ফেডারেশনের সভাপতি আহমেদ হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন- বাংলাদেশ পলিটেকনিক টিচার্স ফেডারেশন ( বিপিটিএফ ) মোহাম্মদ সালাউদ্দিন, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির (কারিগরি শাখা) সভাপতি সুমন হায়দার প্রমুখ।

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top