নগরীতে জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২১ জানুয়ারী ২০২২ ০৮:১২; আপডেট: ২১ জানুয়ারী ২০২২ ০৮:১৪

ফাইল ছবি

মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রর্বতক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর ৮৬ তম জন্ম বার্ষিকী উপলক্ষে পবা বিএনপি’র উদ্দ্যেগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বুধবার বিকেলে কাজী নজরুল ইসলাম কলেজে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাডভোকেট কবির হোসেন।

পবা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মোজাফফর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট মতিউর রহমান মন্টু, রাজশাহী জেলা বিএনপির সদস্য রায়হানুল আলম, তাজমুলতান টুটুল, সিরাজুল ইসলাম, মোঃ গোলাম মোস্তফা মামুন, তোফায়েল হোসেন রাজু ও আলী হোসেন এবং কৃষকদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা কৃষক দলের আহবায়ক আল-আমিন সরকার টিটু,জেলা স্বেচ্ছাসেবকদলের সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান লিটন।

আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সাবেক দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম, পবা বিএনপির যুগ্মআহবায়ক আবদুল হালিম, কাঁটাখালি পৌর বিএনপির সাবেক সভাপতি জিয়াউর রহমান জিয়া ও সাধারণ সম্পাদক মোস্তফা আহাম্মদ, পবা ছাত্রদলের আহবায়ক আল-আমীন, কাঁটাখালি পৌর ছাত্রদলের আহবায়ক ফয়সাল ও পারিলা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি হুমায়নসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী। সভা পরিচালনা করে পবা বিএনপির যুগ্মআহবায়ক কুতুবউদ্দিন বাদশা। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, জিয়াউর রহমান ছিলেন অকুতোভয় নির্ভিক বীরসেনা।

তিনি জীবনের মায়া ত্যাগ করে পাকিস্তানী আর্মি ক্যাম্প থেকে পালিয়ে বাংলাদেশের এসেছিলেন দেশকে ও দেশের জনগণকে পাকিস্তানী হানাদার বাহিনীর কবল থেকে রক্ষা করতে। তিনি সেসময়ে নিজের পরিবারের কথা ভাবেননি শুধু দেশের ভেবে যুদ্ধের ঘোষনা দেন। অথচ এখন যারা নিজেদের স্বাধীনতার পক্ষের কথা বলে গলাবাজি করে, আসলে তাঁরা সে সময়ে কেউ দেশে ছিলেন না।

তাঁরা সকলেই ভারতের আরাম আয়েশে দিন কাটিয়েছেন। তিনি আরও বলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের সেই ক্রান্তিকালে দেশকে স্বাধীন করার জন্য স্বাধীনতা ঘোষনা করেন। তাঁর ডাকেই দেশের আপামর জনসাধারণ যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দীর্ঘ নয় মাস যুদ্ধ করে দেশকে স্বাধীন করেন। সেজন্য তাঁকে বীর উত্তম খেতাব প্রদান করা হয়। অথচ বিনা ভোটের এই সরকার তাঁর খেতাব বাতিল করতে নানা প্রকার তালবাহানা করছে। এটা কখনো মেনে নেবেনা বিএনপি। তিনি আরো বলেন, দেশের তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া মারাত্বক অসুস্থ্য। তাঁর যেকোন সময়ে দূর্ঘটনা ঘটে যেতে পারে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top