দুর্নীতি ও অনিয়মের অভিযোগে সুন্দরপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ | প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০ ০০:০৩; আপডেট: ২১ মে ২০২৪ ০৩:০৩

 

দুর্নীতি ও অনিয়মের অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমানের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন।

বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে ইউপি কার্যালয়ে স্বাক্ষ্য গ্রহণ শুরু করেন সহকারি কমিশনার (ভূমি) মোঃ আনিসুর রহমান। এদিন অভিযোগকারীদের মধ্য হতে ৯ জনের স্বাক্ষ্য গ্রহণ করেন। পাশাপাশি আগামী ২২ সেপ্টেম্বর অন্যদের স্বাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

জানা গেছে, সুন্দরপুর ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান তার নিকটাত্মীয় ৫০ জনকে দুস্থ ও বিধবা ভাতার কার্ড করে দিয়েছেন এবং জেলা পরিষদসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের টাকা নিয়ে কোটি টাকা আত্মসাৎ করাসহ বিভিন্ন অভিযোগ এনে সম্প্রতি জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করে এলাকার কয়েকজন ব্যক্তি।

পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন বিষয়টি তদন্ত করার জন্য সহকারি কমিশনার (ভূমি)-কে দায়িত্ব প্রদান করেন। এ ব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) মোঃ আনিসুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আজ বুধবার তদন্ত শুরু করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে এখন কোন মন্তব্য করা যাবে না।

এদিকে, সুন্দরপুর ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান তার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ ভিত্তিহীন দাবি করে বলেন, সামনে ইউপি নির্বাচনে তাকে বেকায়দায় ফেলতে প্রতিপক্ষরা একটি এলাকার বিশেষ ব্যক্তিদের দিয়ে মনগড়া অভিযোগ করেছে। আর জেলা পরিষদ থেকে কোন টাকাই তার এলাকার উন্নয়নের জন্য নেননি বলেও জানান তিনি।

তবে তিনি স্বীকার করে বলেন, তার কয়েকজন আত্মীয়র নামে নিয়ম মেনেই দুস্থ ও বিধবা ভাতার কার্ড করা হয়েছে। কারণ তারাওতো দরিদ্রর মধ্যেই পড়ে।

কাফি/০৩



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top