রাবিতে নির্মাণাধীন ভবনটির নাম হচ্ছে হিমেল  

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২২ ১০:১৭; আপডেট: ৩ ফেব্রুয়ারি ২০২২ ১০:১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ট্রাক চাপায় নিহত শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের নামেই নির্মাণাধীন একটি বিজ্ঞান ভবনের নামকরণ করা হবে বলে ঘোষণা দেন উপাচার্য অধ্যাপক ড.গোলাম সাব্বির সাত্তার। 
 
বুধবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলাদেশ চত্বরে শিক্ষার্থীদের সাথে উন্মুক্ত আলাপকালে এই ঘোষণা দেন তিনি।
 
গত মঙ্গলবার রাতে হিমেল নিহতের পরই শিক্ষার্থীরা বিভিন্ন দাবিতে তুমুল আন্দোলন করছিলেন। সেই সময় উপাচার্য শিক্ষার্থীদের সাথে কথা দিয়েছিলেন পরে তাদের কথা শুনবেন বলে। সে লক্ষ্যে শিক্ষার্থীরা তাদের দাবি পেশ করতে সাবাশ বাংলাদেশ চত্বরে মিলিত হন। তাদের দাবিগুলোর মধ্যে অন্যতম একটি ছিলো হিমেল যে ভবন নির্মাণ কাজে ব্যবহৃত ট্রাকে পিষ্ট হয়ে হিমেল মারা যান সেই ভবনটি তার নামেই করতে হবে।
 
উপাচার্য তাদের এই দাবিটি মেনে নিয়ে বলেন, আমরা হিমেলের নামেই ভবনটি নামকরণ করবো আর তার স্মরণে চিরস্থায়ী একটি স্মৃতিফলক নির্মাণ করবো।
 
শিক্ষার্থীদের অন্যান্য দাবিগুলো ছিল: নিহতের পরিবারকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ, আহত শিক্ষার্থীর চিকিৎসা ও শিক্ষার ব্যয়ভার নেয়া, নির্মাণকাজের কারণে ক্যাম্পাসের যেসব রাস্তা ক্ষতিগ্রস্থ হয়েছে সেগুলোর মেরামত করা, ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা, মূল ফটক ও বিনোদপুর ফটকের সামনে ফুটওভার ব্রীজ করা ইত্যাদি।
 
উল্লেখ্য , মঙ্গলবার রাত ৯টার দিকে শহীদ হবিবুর রহমান হলের সামনে দুর্ঘটনায় গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহবুব হাবিব হিমেল নিহত হন। তিনি শহীদ শামসুজ্জোহা হলের আবাসিক ছাত্র। এছাড়া তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ড্রামা এসোসিয়েশনের (রুডা) সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের দফতর সম্পাদক ছিলেন। 
 


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top