বার নির্বাচনে বিএনপি ও জামায়াতপন্থীদের নিরংকুশ জয়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ০৯:৪৫; আপডেট: ১৯ মে ২০২৪ ২১:৪৫

সভাপতি এড. আবুল কাসেম ও সেক্রেটারি পারভেজ জাহেদী

রাজশাহী আইনজীবী সমিতির (বার এসোসিয়েশন) নির্বাচনে বিএনপি ও জামায়াতপন্থীদের প্যানেল নিরংকুশ বিজয় লাভ করেছে। তারা ২১টি পদের সবগুলোতে জয়ী হয়েছেন।

গত বৃহস্পতিবার অনুষ্ঠিত এই নির্বাচনে সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত আবুল কাসেম এবং সাধারণ সম্পাদক পদে পারভেজ টি. জাহেদী নির্বাচিত হয়েছেন। অন্যদিকে আওয়ামী-বাম সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী এ্যাড. মো. ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক প্রার্থী এ্যাড. একরামুল হকের নেতৃত্বাধীন প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। সভাপতি পদে বিজয়ী আবুল কাসেম পেয়েছেন ৩১৫ ভোট ও প্রতিদ্বন্দ্বী ইব্রাহীম হোসেন পেয়েছেন ২৭১ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী পারভেজ টি. জাহেদী পেয়েছেন ৩৭১ ভোট ও প্রতিদ্বন্দ্বী একরামুল হক পেয়েছেন ২২৩ ভোট। এডভোকেট আবুল কাসেম এনিয়ে ৫ম বার সভাপতি এবং জাহেদী টানা ৩য় বার সম্পাদক নির্বাচিত হলেন।

নির্বাচিত সহসভাপতি ৩ জন হলেন, একেএম মিজানুর রহমান (৩৫৩), আবু মোহাম্মদ সেলিম (৩১১) ও মাহাবুবুল ইসলাম (৩০৮) এবং নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক নুর-এ-কামরুজ্জামান, হিসাব সম্পাদক সেলিম রেজা মাসুম, লাইব্রেরি সম্পাদক মো: রিয়াজউদ্দীন, অডিট সম্পাদক আজিমুশ সান উজ্জ্বল, প্রেস এন্ড ইনফরমেশন সম্পাদক মো: মোজাম্মেল হক-২, ম্যাগাজিন এন্ড কালচার সম্পাদক মো: রজব আলী এবং সদস্য (৯ জন) সেকেন্দার আলী, আবদুল বারী, হাসানুল বান্না সোহাগ, আফতাবুর রহমান, রাকিবুল ইসলাম রাকিব, মেহজাবিন নুসরাত সুমি, আমজাদ হোসেন, সাইদুর রহমান তালুকদার ও অলিউল ইসলাম।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top