কাউন্সিলর আনারের ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২ ১০:০০; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০২:৩৬

আর মাত্র দুই থেকে তিনদিন পরেই মুসলিম জাতিগোষ্ঠির সব থেকে বড় ধর্মীয় উৎসব ঈদ-উল ফিতর অনুষ্ঠিত হবে। এই ঈদে সকলের সাথে আনন্দ ভাগ করে নিতে রাজশাহী সিটি কর্পোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন (আনার) রোজায় মাসব্যাপি নানা ধরনের কর্মসূচী পালন করে আসছেন। তিনি এই মাসে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও সংগঠন সুমহে ইফতার মাহফিলসহ অন্যান্য সহযোগিতা অব্যাহত রেখেছেন।

এরই ধারাবাহিকতায় ও প্রতি বছরের ন্যায় শুক্রবার সকাল পৌনে ৯টা থেকে তাঁর ওয়ার্ডের প্রায় দিনব্যাপি ৩৫০০জন নারীর হাতে একটি করে শাড়ী, দুই রকম শেমাই ও চিনি একসাথে প্যাকেট করে তুলে দেন। ঈদ উপহার প্রাপ্ত নারীরা বলেন, আনোয়ার হোসেন কাউন্সিলর হওয়ার পর থেকে তারা এই ধরনের ঈদ উপহার পেয়ে আসছেন। বিগত বছরগুলোতেও তারা পেয়েছেন বলে জানান। তারা আরো বলেন, শুধু এই ধরনের উপহার নয় যে, কোন ধরনের সমস্যা নিয়ে কাউন্সিলনের নিকট গেলে তিনি কখনো নিরাস করে ফিরিয়ে দেন না। উপস্থিত উপহার গ্রহনকারীরা কাউন্সিলর ও তাঁর পরিবারের সকলের দীর্ঘ্যায়ূু ও ইন্তেকালকৃত ব্যক্তিদের আত্মার শান্তি কামনায় দোয়া করেন।

এ বিষরেয় কাউন্সিলর আনার বলেন, তিনি কখনো একা ঈদ কনতে চাননা। তাঁর ওয়ার্ডের সবাইকে নিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে চাওয়া থেকে এই ধরনের উপহার তিনি বিতরণ করে থাকেন। তিনি আরো বলেন, শুধু শাড়ী নয়, পুরুষদের জন্র পাঞ্জাবী ও লুঙ্গিও বিতরণ অব্যাহত রয়েছে। তিনি বলেন, তাঁর ওয়ার্ডে অনেক গরীব মানুষ রয়েছেন, তারা নতুন কাপড় ও বাড়িতে মিষ্টির আয়োজন ছাড়া ঈদ করবে তা তিনি হতে দেবেন না। যতদিন তিনি বেঁচে থাকবেন সাধ্যমত এই ধরনের কার্যক্রম করে যাবেন বলে জানান তিনি। এসময়ে তাঁরসঙ্গে ছিলেন মা মিরা বেগম, স্ত্রী অনজনা বেগম, দাদা আব্দুল মান্নান ও চাচা আব্দুস সাত্তার সহ অত্র ওয়ার্ডের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

 

 

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top