ফুটপাত উদ্ধারে জেলা প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ মে ২০২২ ০৫:৩৪; আপডেট: ২২ মে ২০২২ ০৫:৩৯

ফুটপাত উদ্ধারে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসন। 

রাজশাহী মহানগরীতে যানজট এড়াতে এবং জনগণের চলাচল নির্বিঘ্ন করতে রাজশাহীতে ফুটপাত উদ্ধারে অভিযান চালিয়েছে রাজশাহী জেলা প্রশাসন।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী নগরীতে লক্ষ্মীপুর এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এনডিসি মাহমুদুল হাসান। এসময়ে তিনি ফুটপাতে থেকে সকল প্রকার পন্য ও ব্যবসার জন্য রাখা ভ্যান, চৌকি, টেবিল অপসারন করে ফুটপাত মুক্ত করে দেয়ার জন্য ব্যবাসয়ীদের আদেশ দেন। তবে এ সময়ে তিনি কোন ব্যবসায়ীকে জরিমানা করেননি।

রাজশাহী সিটি সিটি কর্পোরেশন কোটি কোটি টাকা খরচ করে নগরীতে নান্দনিক ফুটপাত তৈরী করেছে। কিন্তু কিছু অসাধু নেতা ও আইনশৃংখলা বাহিনীর যোগসাজসে নগরীর লক্ষ্মীপুরসহ অন্যান্য এলাকার প্রায় সকল ফুটপাত দখল করে ব্যবসা করছে একশ্রেণীর ব্যবসায়ী। ফুটপাত ব্যবসায়ীর সাথে পিছিয়ে নেই স্থায়ী দোকানদাররা। তারা দোকানের সামনে পণ্য রেখে জনগণের চলাচলের বিঘ্ন করছে। এই নিয়ে পথচারীরা বলতে গেলে তাদের সাথে খারাপ আচরণ করে ব্যবসায়ী।

এদিকে জেলা প্রশাসন জনগণের চলাচল নির্বিঘ্ন করতে এবং ফুটপাত দখল মুক্ত রাখতে তৎপর হয়েছে। শনিবার ব্যবসায়ীদের সাবধান করা হয়। সাবধান করার পরেও যদি কেউ ফুটপাত দখল করে বসে থেকে ব্যবসা করে তাহলে ঐ ব্যবসায়ীকে জেল ও জরিমানাসহ ফুটপাতে থাকা সকল পন্য ব্যবসায়ী সামগ্রী ক্রোক করা হবে জানানো হয়।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top