কেন্দ্রীয় ছাত্রলীগের ‘ধোঁয়াশা’ সিদ্ধান্তে বড় সংকটের মুখে কুবি

কেন্দ্রীয় ছাত্রলীগের ‘ধোঁয়াশা’ সিদ্ধান্তে বড় সংকটের মুখে কুবি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২ ০৮:৩০; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০১:০৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তিকে কেন্দ্র করে কেন্দ্রীয় ছাত্রলীগের ‘ধোঁয়াশা’ সিদ্ধান্তে বড় সংকটে পড়তে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টি। কমিটি বিলুপ্তি নিয়ে বিভক্ত হয়ে পড়েছে কেন্দ্রীয় ছাত্রলীগও। এ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাসে বড় ধরনের সংঘর্ষের আশংকা করছেন সংশ্লিষ্টরা।

ক্যাম্পাসের সর্বশেষ কয়েকদিনের পরিস্থিতি অনুযায়ী ইতিমধ্যে ক্যাম্পাসে ফাঁকা গুলি ও ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছেন সাবেক ছাত্র খালেদ সাইফুল্লাহ হত্যা মামলার প্রধান আসামিসহ অন্যান্য বহিরাগতরা। তাদেরকে প্রতিহত করতে দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মহড়া দিয়েছে ছাত্রলীগের ‘বর্তমান’ কমিটির নেতাকর্মীরাও।

প্রশাসনের সামনেই বহিরাগতরা ক্যাম্পাসে প্রবেশ করে আবার নির্বিঘ্নে বেরিয়ে যাওয়ায় তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সংশ্লিষ্টরা। শুক্রবার রাত পৌনে ১২টার দিকে কুবি শাখার কমিটি বিলুপ্তি সংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তি ফেসবুকে ছড়িয়ে পড়ে। কেন্দ্রীয় ছাত্রলীগের ফেসবুক পেজ ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের ফেসবুক ওয়াল থেকে ওই বিজ্ঞপ্তি সরিয়ে নেওয়া হলেও সভাপতি আল নাহিয়ান খান জয়ের ওয়ালে এখনও ভাসছে ওই বিজ্ঞপ্তি।

বিষয়টি নিয়ে দু’ধরনের মন্তব্য করেছেন কেন্দ্রীয় নেতারাও। জয়ের অনুসারীরা কমিটি বিলুপ্ত দাবি করলেও লেখক ভট্টাচার্য ও তার অনুসারী হিসেবে পরিচিতরা সংবাদ বিজ্ঞপ্তিটি ভুলে ছড়িয়ে পড়েছে বলে মত দিয়েছেন। তারা বলছেন, কুবি কমিটি বিলুপ্ত হয়নি।

এ ঘটনার পর শনিবার দুপুর ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীর সামনে দিয়েই শতাধিক বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে অস্ত্রের মহড়া দেয় ছাত্রলীগের একটি অংশ। ক্যাম্পাসে প্রবেশের পরই ফাঁকা গুলি ও ককটেলের বিস্ফোরণ ঘটান তারা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top