প্রথম ফ্লোটিং স্টোর বানাচ্ছে অ্যাপল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৬ আগস্ট ২০২০ ২২:০০; আপডেট: ২৬ আগস্ট ২০২০ ২২:৪৭

টিজারে প্রকাশিত ফ্লোটিং স্টোর

প্রথমবারের মত ফ্লোটিং স্টোর খুলতে যাচ্ছে প্রযুক্তিজগতের সেরা প্রতিষ্ঠান অ্যাপল। সিঙ্গাপুরের মারিনা বে স্যান্ডস রিসোর্টের কাছে এ ডোম আকৃতির স্টোর চালু করার পরিকল্পনা করেছে অ্যাপল।

শিগগিরই স্টোরটি চালু হতে যাচ্ছে জানিয়ে টুইটারে টিজার ভিডিও প্রকাশ করে নিজেদের এই কর্মযজ্ঞের কথা প্রকাশ করে প্রতিষ্ঠানটি।

গ্লাস প্যানেলের মাধ্যমে তৈরী করা হবে এই স্টোরটি। অ্যাপল জানায়, এটি হবে এমন এক জায়গায় যেখানে আপনি নতুন কিছু খুঁজে পাবেন, সংযুক্ত হতে পারবেন এবং তৈরি করতে পারবেন। এ ফলে দিনের বেলায় সূর্যের আলোতে উঁচু উঁচু বিল্ডিংয়ের প্রতিফলন এতে দেখা যাবে। রাতের বেলা এতে দেখা যাবে রঙিন আলো।

বিশ্বে অ্যাপলের এই ৫১২ তম স্টোরটিতে ব্রিজ দিয়ে প্রবেশ করা যাবে। এছাড়াও, পার্শ্ববর্তী শপিংমল থেকে আন্ডারওয়াটার টানেলের মাধ্যমে সরাসরি এ স্টোরে যাওয়া যাবে। এটি সিঙ্গাপুরের তৃতীয় অ্যাপল স্টোর। এর আগে ২০১৭ সালে শপিংমলে ও ২০১৯ সালে এয়ারপোর্টে অ্যাপল স্টোর তৈরি করা হয়। সারা বিশ্বের মধ্যে এটি অ্যাপলের ৫১২তম স্টোর।

মহামারী করোনা সবাইকে থমকে দিলেও কোন প্রভাব ফেলতে পারে নি এই প্রতিষ্ঠানটিতে। অধিকাংশ কোম্পানিই ব্যয় কমানোর দিকে ঝুঁকলেও অ্যাপল এ দলে নেই। চলতি মাসেই তারা ২ ট্রিলিয়ন ডলারের কোম্পানিতে পরিণত হয়েছে। মহামারীর মধ্যেই তাদের শেয়ার মূল্য রেকর্ড পরিমাণ বেড়েছে।

  • খবর-যুগান্তর
    এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top