প্রযুক্তিখাতে জাপানীদের বিনিয়োগের আহবান পলকের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৮ আগস্ট ২০২০ ২১:৪৪; আপডেট: ২৮ আগস্ট ২০২০ ২১:৪৭

ওয়েবিনারে অংশগ্রহণকারী অতিথিরা

দেশের প্রযুক্তি খাতকে সম্বৃদ্ধ করতে দক্ষ জনবল নিয়োগ দিতে জাপানী ব্যবসায়ীদের আহবান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পাশাপাশি দেশের প্রযুক্তিখাতে বিনিয়োগের আহবান ও জানান তিনি।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) টোকিওর বাংলাদেশ দূতাবাস ও ফুজিতসু রিসার্চ ইনস্টিটিউট আয়োজিত এক ওয়েবিনারে এ আহ্বান জানান তিনি।

বাংলাদেশের ৫০টি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান এবং জাপানের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের শতাধিক প্রতিনিধিদের অংশগ্রহণে দূতাবাসের বাণিজ্যিক কাউন্সিলর আরিফুল হকের সঞ্চালনায় এ ওয়েবিনার আয়োজন করা হয়।

ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করে প্রতিমন্ত্রী জুনাইদ হোসেন পলক বলেন দেশের প্রযুক্তিখাতের গুনগত মান উন্নয়ন ও পূর্নাঙ্গ ডিজিটাল বাংলাদেম তৈরিতে আইসিটি মন্ত্রণালয় ও বেসিস জাপানের আইটি মার্কেট অন্বেষণ এবং বাংলাদেশে জাপানি বিনিয়োগের সুবিধার্থে কয়েক বছর ধরে কাজ করছে। তিনি বলেন, বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে জাপানে বাংলাদেশের আইটি শিল্পের রপ্তানি বাড়িয়ে তুলতে সবার সম্মিলিত প্রচেষ্টা উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

এ সময় অংশগ্রহণ করেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম বাণিজ্যসচিব জাফর উদ্দিন বলেন, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, বেসিস পরিচালক রাশাদ কবির, বাংলাদেশ আইসিটি অনলাইন সেমিনার শীর্ষক ওয়েবিনারটিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম ছাড়াও আলোচনায় অংশ নেন জাপান এক্সটারনাল ট্রেড অর্গানাইজেশনের (জেট্রো) বাংলাদেশ প্রতিনিধি ইউজি আন্দো, জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) উপপরিচালক সিইকো ইয়ামাবে, জাপান ইনফরমেশন টেকনোলজি সার্ভিস ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের (জিসা) মাসাইউকি ওসুকা, ফুজিতসু রিসার্চ ইনস্টিটিউটের মাইদুল ইসলাম প্রমুখ।

  • খবর-বিডিনিউজ
    এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top