বিশেষ ব্যক্তিদের জন্য নিরাপত্তা দিচ্ছে টুইটার

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২০ ২২:০৮; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২০ ২২:০৯

ফাইল ছবি

বিশেষ কিছু ব্যক্তিদের জন্য নিরাপত্তা বাড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। স্বয়ংক্রিয়ভাবে মার্কিন নির্বাচনে অংশগ্রহণকারী রাজনীতিবিদ ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের অ্যাকাউন্টের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

যেসব অ্যাকাউন্টে নিরাপত্তা বাড়ানো হয়েছে অ্যাকাউন্টগুলোতে চলতি সপ্তাহের শুরুতে ব্যবহারকারী অংশে তাৎক্ষণিক পরিবর্তন আনতে ওই ‘ইন-অ্যাপ’ নোটিফিকেশন পাঠাবে টুইটার।

যেসব ব্যক্তিদের অ্যাকাউন্ট বিশেষ এই নিরাপত্তার আওতায় আসছে তারা হল মার্কিন প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট, কংগ্রেসের দ্য হাউস অব রিপ্রেজেন্টেটিভ ও সিনেট সদস্যরা। এছাড়া বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নর এবং কেবিনেট, প্রেসিডেন্সিয়াল ক্যাম্পেইন, রাজনৈতিক দল এবং প্রতিদ্বন্দ্বীদের পাশপাশি এ সুবিধা পাবে উল্লেখযোগ্য সংবাদমাধ্যম ও রাজনৈতিক সংবাদদাতারাও।

নিরাপত্তা রক্ষায় পরিবর্তিত নিয়ম অনুসারে এদের আরও শক্ত পাসওয়ার্ড ব্যবহার করতে বলা হবে। পাসওয়ার্ড টুইটার সমর্থিত মানের না হলে পরবর্তী লগ-ইনে তা বদলে ফেলতে পরামর্শ দেবে। এ ছাড়াও ওই অ্যাকাউন্টগুলোয় ‘টু-ফ্যাক্টর অথেনটিকেশন’ চালু করতে উৎসাহিত করা হবে। তবে এটি চালু করতেই হবে- এমন কোনো বাধ্যবাধকতা থাকবে না।
খবর-যুগান্তর

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top