রাবি বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের জাতীয় শোক দিবস পালন

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২ ১৮:৩৫; আপডেট: ২ অক্টোবর ২০২২ ১৬:০১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করছেন পরিষদ সদস্যবৃন্দ।

শোক ও শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহত শহীদদের স্মরণের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করেছে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)।

পরিষদের সভাপতি অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকারের নেতৃত্বে সকাল ৯.৫০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে পরিষদ সদস্যবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

সাধারণ সম্পাদক ড. মো. মোকাররম হোসেন মন্ডলের সঞ্চালনায় সভাপতি ড. প্রভাষ কুমার কর্মকার তার বক্তব্যে বলেন, ঘাতক-কুচক্রীমহল চেয়েছিল বঙ্গবন্ধুকে শহীদ করার মাধ্যমে নিজস্বার্থ পূরণ করতে এবং এদেশ থেকে বঙ্গবন্ধুর আদর্শকে মুছে ফেলতে। কিন্তু খুনিরা জানেনা, বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা যায়না- কারণ বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধু মানেই বাঙালির স্বাধীনতা ও শোষিতের মুক্তি। ড. কর্মকার বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সংগঠনের সকলকে নিজ নিজ অবস্থানে থেকে কাজ করার আহ্বান জানান, যাতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সহজসাধ্য হয়।

এই সময় সংগঠনের অন্যতম উপদেষ্টা অধ্যাপক ড. বিধান চন্দ্র দাস, দায়িত্বপ্রাপ্ত সম্পাদকগণ, সদস্যবৃন্দসহ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top