রাবির ইসলামিক স্টাডিজ বিভাগে বঙ্গবন্ধু কর্নার

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২ ২২:৪৪; আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ০৮:৪৭

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামিক স্টাডিজ বিভাগে বঙ্গবন্ধু কর্নার ও প্রফেসর ড. মুহাম্মদ শফিকুল্লাহ স্মৃতি কম্পিউটার ল্যাব উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের ৪র্থ তলায় বিভাগের সেমিনার লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্নার এবং একই ভবনের দ্বিতীয় তলার ২০১ নম্বর কক্ষে কম্পিউটার ল্যাবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধু, তার পরিবার ও মুক্তিযুদ্ধ বিষয়ক শতাধিক বই সংযোজিত করা হয়েছে। আরও নতুন দুটি বই (বঙ্গবন্ধুর ভাষণে ইসলামি ভাবধারা ও বঙ্গবন্ধুর রচনাবলিতে ধর্মীয় চিন্তাধারা) সংযোজন করা হয়েছে, যেগুলো বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ মাহবুবুর রহমানের লেখা।

কম্পিউটার ল্যাবে নতুন সাতটি কম্পিউটার সংযোজন করা হয়েছে। শিক্ষার্থীদের প্রয়োজন অনুযায়ী এ সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানিয়েছে বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ মাহবুবুর রহমান।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top