রামেকের বিরুদ্ধে অভিযোগ দিবে রাবি প্রশাসন

রামেকের বিরুদ্ধে অভিযোগ দিবে রাবি প্রশাসন

রাবি প্রতিনিধি: | প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২ ০৬:৫৩; আপডেট: ২২ অক্টোবর ২০২২ ০৭:২১

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার মৃত্যুর ঘটনায় চিকিৎসায় অবহেলা এবং ছাত্রদের উপর হামলা করার অভিযোগে রামেক কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দাখিল করবে রাবি প্রশাসন।

  • শুক্রবার (২১ অক্টোবর) বিকেল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনফারেন্স রুমে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আগামীকাল (শনিবার) মতিহার অথবা রাজপাড়া থানায় এ অভিযোগ দাখিল করা হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।

উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এর সভাপতিত্বে রাবি শিক্ষার্থী শাহরিয়ার এর মৃত্যুর ঘটনায় হল কর্তৃপক্ষ কে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করার কথা জানানো হয়েছে। এই কমিটিকে ৭২ ঘন্টার মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে । এছাড়াও আগামী ২৪ অক্টোবর হবিবুর রহমান হল প্রাধাক্ষকে সন্ধ্যা ৬ টায় শোক সভার আয়োজন করতে বলা হয়েছে।

মৃত্যুর সার্বিক ঘটনায় ৯ সদস্য তদন্ত কমিটি গঠন:

চিকিৎসায় অবহেলা, শিক্ষার্থীদের উপর হামলা, মৃত্যুর সার্বিক ঘটনাসহ যাবতীয় বিষয় তদন্ত করার জন্য ৯ সদস্য বিশিষ্ট আরো একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক করা হয়েছে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ ইলিয়াস হোসেন, সদস্য সচিব প্রক্টর অধ্যাপক ড. মোঃ আসাবুল হক । অন্যান্য সদস্যরা হলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলার চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক ড. মোঃ কুদরত- ই- জাহান, মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক মোঃ ফরিদুল ইসলাম, সহকারী প্রক্টর আরিফুল ইসলাম, হবিবুর রহমান হল প্রাধ্যক্ষ, এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এফ এম জাহিদ ।

অভিযোগ দাখিলের পরে মামলা করা হবে কিনা এ বিষয়ে জানতে চাইলে রাবি জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে জানান যে, আমরা এখনি মামলা করছি না। এই ঘটনার সাথে যে সকল চিকিৎসক, কর্মকর্তা, আনসারসহ যারা জড়িত তাদের বিরুদ্ধে অভিযোগ দাখিল করছি। আইন অনুযায়ী প্রশাসন তার ব্যবস্থা নিবে।

উল্লেখ, গত বুধবার রাত সাড়ে ৮ টার দিকে রাবির শহীদ  হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে আহত হয় মার্কেটিং বিভাগের এক শিক্ষার্থী । পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসা দিতে দেরি হওয়ার শাহরিয়ারের মুত্যু হয় বলে অভিযোগ করে সহপাঠীরা । এক পর্যায়ে সেখানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসক, কর্মকর্তা ও আনসার সদস্যদের সাথে হামলায় আহত হয় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top