৮১দিন পর কাল ক্লাসে ফিরবেন চবি চারুকলার শিক্ষার্থীরা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২২ জানুয়ারী ২০২৩ ২২:৩১; আপডেট: ৪ ফেব্রুয়ারি ২০২৩ ১১:২০

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম জেলা প্রশাসকের আশ্বাসে আগামীকাল সোমবার (২৩ জানুয়ারি) থেকে ক্লাসে ফিরবেন শিক্ষার্থীরা। তবে ক্লাসে ফিরলেও মূল ভবনে ক্লাস না করে খোলা মাঠে ক্লাস করবেন তারা শিক্ষার্থীরা। আর এর মধ্য দিয়ে ৮১দিন পর ক্লাস শুরু করতে যাচ্ছেন তারা।

আজ রোববার (২২ জানুয়ারি)দুপুরে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠক শেষে এ ঘোষণা দেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গতবছর ২ নভেম্বর থেকে ২২ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি ও ক্লাসবর্জন শুরু করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। পরে ২২ দফা দাবি পরিবর্তিত হয়ে মূল ক্যাম্পাসে ফেরার এক দফা দাবিতে পরিণত হয়।

বৈঠক শেষে চারুকলার স্নাতকোত্তরের শিক্ষার্থী মো. শহীদ বলেন, ‘জেলা প্রশাসক আমাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। তিনি নিজ উদ্যোগে আমাদের সমস্যা নিয়ে কাজ করবেন বলে আশ্বস্ত করেছেন। আমরা তার আশ্বাসের ভিত্তিতে আন্দোলন স্থগিত করে শ্রেণিকক্ষে ফেরার সিদ্ধান্ত নিয়েছি। তিনি চারুকলাকে মূল ক্যাম্পাসে স্থানান্তরের দাবির বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের কাছে সমন্বয় করেও সমাধানের চেষ্টা করবেন।’

এসময় শিক্ষার্থীরা ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাস না করে চারুকলা প্রাঙ্গণের খোলা মাঠে ক্লাস করবেন বলে জানিয়েছেন। শ্রেণি কার্যক্রমের ফেরার জন্য আবাসিক ব্যবস্থা নিশ্চিতের দাবিও জানানো হয়েছে। শিক্ষক ক্লাব অপসারণ করে সেখানে মেয়েদের আবাসন ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দেয়া হয়। সর্বোপরি চারুকলাকে মূল ক্যাম্পাসে স্থানান্তর প্রক্রিয়া চলমান থাকার দাবি জানান শিক্ষার্থীরা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top