দেশের মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান

রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের পুরুষ্কার গ্রহণ

বিশেষ প্রতিনিধি | প্রকাশিত: ২১ জুন ২০২৩ ০৫:৪২; আপডেট: ২১ জুন ২০২৩ ০৫:৪৩

পুরুষ্কার হাতে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ মোঃ ওমর ফারুক।
জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ সারা বাংলাদেশের মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কারিগরি) হিসেবে স্থান অর্জন করায় রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট কে ক্রেস্ট, মেডেল, সার্টিফিকেট প্রদান করা হয়েছে। 
মঙ্গলবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত এক বর্ণাট্য অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী ডা:দীপু মনি এমপির হাত থেকে এ পুরস্কার গ্রহণ করেন ইনস্টিটিউট এর অধ্যক্ষ মোঃ ওমর ফারুক। 
 
শিক্ষা মন্ত্রী ডা:দীপু মনি এমপির হাত থেকে পুরস্কার গ্রহণ করছেন অধ্যক্ষ মোঃ ওমর ফারুক।
 
পুরস্কার গ্রহণের পর রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ মোঃ ওমর ফারুক  সহকর্মীদের সার্বিক সহযোগীতার কথা স্মরণ করে বলেন, ‘‘ অধ্যক্ষ হিসেবে আমার নেতৃত্বে ও পরিচালনায় এবং সহকর্মীদের সহযোগিতা জাতীয় পর্যায় শ্রেষ্ঠত্ব এনে দিতে পেরেছি। তারই পুরস্কার মাননীয় শিক্ষা মন্ত্রী ডা:দীপু মনি এমপির হাত  পুরস্কার, ক্রেস্ট, মেডেল,সার্টিফিকেট গ্রহণ করলাম। শুকরিয়া জ্ঞাপন করছি মহান আল্লাহ তাআলার প্রতি ‘’।
দেশ সেরা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কারিগরি) নির্বাচিত হয়েছে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট

উল্লেখ্য, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩-এ সারাদেশে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয় রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট। এর আগে জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কারিগরি) নির্বাচিত হয় রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট।


একই সাথে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩-এ রাজশাহী বিভাগ ও জেলার মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কারিগরি) প্রধান নির্বাচিত হন রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ মোঃ ওমর ফারুক। এছাড়া ইতোপূর্বে অধ্যক্ষ মোঃ ওমর ফারুক এর নেতৃত্বে রাজশাহী সরকারি মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট ২০১৫ সালে কারিগরি শিক্ষা অধিদপ্তর ও শিক্ষা মন্ত্রনালয়ের প্রবর্তিত সরকারী পলিটেকনিক ইনস্টিটিউট সমুহের মধ্যে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট সারা দেশের মধ্যে ২য় স্থান অধিকার অর্জন করে।

রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ মোঃ ওমর ফারুক

উল্লেখ্য যে, জাতীয় পর্যায়ে গত ৫ ও ৬ জুন বিভিন্ন বিষয়ের উপর যাচাই-বাছায় করে একটি র‌্যাংকিং করা হয়। পরে এই র‌্যাংকিং এর মধ্য থেকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষা অফিসারসহ বিভিন্ন বিষয়ের উপর তালিকা প্রকাশ করা হয়। কঠোর প্রতিযোগীতা মূলক এই র‌্যাংকিংয়ের মধ্য দিয়ে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩-এ সারাদেশের কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয় রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট। 

কারিগরি শিক্ষায় রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের এ অর্জন রাজশাহীর অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠিত হয়ে থাকলো। একই সাথে এই অর্জন কারিগরি শিক্ষায় বিশেষত মেয়েদের অভিভাবক ও শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণার সৃষ্টি করবে। 

এদিকে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩-এর পুরুষ্কার বিতরণের মধ্য দিয়ে চলতি বছরের শিক্ষা সপ্তাহ সমাপনী ঘটলো। 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top