আন্দোলনে রাবি শিক্ষকরা: ১ জুলাই প্রথমবর্ষের  শুরু হওয়া নিয়ে শঙ্কা 

রাবি প্রতিনিধি : | প্রকাশিত: ২৫ জুন ২০২৪ ১২:০৯; আপডেট: ১৯ জুলাই ২০২৪ ০১:৫৮

ছবি : ফাইল

অর্থ মন্ত্রণালয়ের জারি করা পেনশনসংক্রান্ত ‘বৈষম্যমূলক’ প্রজ্ঞাপন প্রত্যাহারসহ তিন দফা দাবিতে ফের দু’দিনের অর্ধদিবস ও একদিনের পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। দাবি আদায় না হলে ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি পালনের হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

এদিকে পূর্ব ঘোষিত সময়সূচি অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস ১ জুলাই থেকে শুরু হওয়ার কথা রয়েছে। শিক্ষকদের কর্মবিরতির মধ্যে ক্লাস শুরু হবে কি না, তা নিয়ে সংশয়ে আছে খোদ প্রশাসন। তবে তারা বলেছেন, বিশ্ববিদ্যালয়ের প্রথম দিনই যেন কোনো শিক্ষার্থী হয়রানির শিকার না হয়, সে বিষয়ে প্রশাসন সজাগ আছে।

এ বিষয়ে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. এস. এম. এক্রাম উল্যাহ বলেন, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী ১ জুলাই থেকেই ক্লাস শুরু হওয়ার কথা। তবে শিক্ষকদের আন্দোলনের জন্য ওই দিন ক্লাস হবে কিনা, তা বিশ্ববিদ্যালয় প্রশাসনই জানে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম বলেন, পত্রপত্রিকায় ও সামাজিক যোগাযোগমাধ্যমে শিক্ষকদের আন্দোলনের খবর আমরা পেয়েছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতিকে আমরা বলেছি, তাদের আন্দোলন সম্পর্কে তারা যেন একটি অফিসিয়াল চিঠি আমাদের পাঠায়। চিঠিটি পাওয়ার পর আমরা পরবর্তী সিদ্ধান্ত নেব। আজ তারা চিঠি দেবে। আর ছুটির পর আজই অফিস খুলেছে। তাই আমাদের একটু সময় দিলে আমরা একটি কর্যকর সিদ্ধান্ত নিতে পারব।

তিনি আরো বলেন, এ পর্যন্ত ১ জুলাই ক্লাস শুরু হওয়ার সিদ্ধান্ত রয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রথম দিনই যেন কোনো শিক্ষার্থী হয়রানির শিকার না হয়, সে বিষয়টি মাথায় রেখেই আমরা সিদ্ধান্ত নেব।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top