রাবিতে পুলিশের সামনেই ছিনতাই, সহযোগিতা চেয়েও পাননি শিক্ষার্থী

রাবি প্রতিনিধি : | প্রকাশিত: ২৭ জুন ২০২৪ ১৮:১৫; আপডেট: ৩০ জুন ২০২৪ ১৬:২৭

ছবি: প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পুলিশ ফাঁড়ির পাশে কর্তব্যরত পুলিশের সামনেই ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদসংলগ্ন রেলগেটে এই ঘটনা ঘটে। এ সময় ছিনতাইয়ের শিকার শিক্ষার্থী পুলিশের সাহায্য চেয়েও পাননি। পরে মামলা হলে রাতেই পুলিশ অভিযান চালিয়ে ছিনতাইকারীকে গ্রেপ্তার করে।

ছিনতাইয়ের শিকার শিক্ষার্থীর নাম জিহাদ মোল্লা। তিনি ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। গ্রেপ্তার ছিনতাইকারী বহিরাগত, নাম রাহাত।

জিহাদ মোল্লা বলেন, এক বান্ধবীকে তাঁর মেসে এগিয়ে দিয়ে চারুকলা অনুষদের রাস্তা দিয়ে হেঁটে ফিরছিলেন তিনি। এ সময় এক ছিনতাইকারী গলায় ছুরি ধরে তাঁর টাকা ও আইডি কার্ড ছিনিয়ে নেয়। তা ছাড়া বিকাশে থাকা টাকাও নিজের অ্যাকাউন্টে ট্রান্সফার করে নেয়। এ সময় জিহাদ চিৎকার করলে ছিনতাইকারী তাঁর হাতে কামড় দিয়ে পালিয়ে যায়। জিহাদ চারুকলাসংলগ্ন ফাঁড়ির পুলিশ সদস্যদের কাছে সাহায্য চাইলে বলা হয়, ‘আপনাদের প্রোটেকশন দিলে আমাদের প্রোটেকশন কে দেবে?’

ঘটনা জানাজানি হলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা সেখানে জড়ো হন। এ সময় ছিনতাইয়ের শিকার জিহাদকে রক্ষায় এগিয়ে না যাওয়ায় শিক্ষার্থীরা পুলিশের সঙ্গে উচ্চবাচ্য করেন। পরে নগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও মতিহার থানার ওসি সেখানে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের কাছে কর্তব্যরত পুলিশ সদস্যদের দায়িত্বে অবহেলার বিষয়টি স্বীকার করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। একই সঙ্গে অতি দ্রুত ছিনতাইকারীকে গ্রেপ্তারের প্রতিশ্রুতি দেন।

কিন্তু উত্তেজিত শিক্ষার্থীরা পুলিশের আশ্বাসে আশ্বস্ত না হয়ে ক্ষোভ প্রকাশ করতে থাকেন। একপর্যায়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মুস্তাফিজুর রহমান বাবু ও সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব শিক্ষার্থীদের আশ্বস্ত করলে তাঁরা হলে ফিরে যান।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক। শিক্ষার্থীরা তখন তাঁর সঙ্গেও উচ্চবাচ্য করেন। ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ছিনতাইয়ের ঘটনায় পুলিশকে রাতেই ব্যবস্থা নিতে বলা হয় এবং তারা ছিনতাইকারীকে আটক করে। ক্যাম্পাসে ছিনতাই রোধে আরও তৎপরতা চালানো হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মোবারক পারভেজ বলেন, এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী বাদী হয়ে মামলা করার পর রাতেই অভিযান চালিয়ে ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে ধর্ষণ মামলায় গ্রেপ্তার হয়েছিলেন বহিরাগত ছিনতাইকারী রাহাত। কিছুদিন আগে জেল থেকে জামিনে বের হয়েছেন তিনি। আগেও ক্যাম্পাসে ছিনতাই করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top