রাবিতে কোটা আন্দোলন

রাজশাহীর সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল ৫ ঘন্টা বন্ধ

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ৮ জুলাই ২০২৪ ২০:২১; আপডেট: ১৯ জুলাই ২০২৪ ০১:৪১

ছবি: রাজ টাইমস

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্দোলনরত শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়ায় স্বাভাবিক হয়েছে ঢাকা-রাজশাহীর রেল যোগাযোগ। প্রায় পাঁচ ঘন্টা অবরোধ থাকার পর ট্রেন চলাচল আবারও স্বাভাবিক হয়েছে।

সোমবার দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা সংলগ্ন ফ্লাইওভারের নিচের রেললাইনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন। এতে প্রায় ৫ ঘন্টা রাজশাহীর সঙ্গে সারা দেশের রেলপথ বন্ধ ছিল। পরে বিকেল চারটায় শিক্ষার্থীরা অবরোধ তুলে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। আজ মঙ্গলবার থেকে আবারো আন্দোলন চলমান থাকবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর আগে, বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি আবাসিক হল এবং আশপাশের বিভিন্ন মেস থেকে প্যারিস রোডে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। এরপর এক বিশাল মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, একাডেমিক ভবন, সবকটি হলের সড়ক প্রদক্ষিণ শেষে রেললাইনে গিয়ে অবস্থান নেন শিক্ষার্থীরা। কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক আমান উল্লাহ খান বলেন, আজকের মতো আমাদের আন্দোলন এখানেই শেষ হয়েছে তবে আগামীকাল কি হবে আমরা রাতে জানাবো। আমরা আজ একদফা দাবি নিয়ে আন্দোলন করেছি। আমাদের একটাই দাবি কোটা পদ্ধতি সংস্কার করতেই হবে। কোটা সংস্কার না হওয়া পর্যন্ত সারাদেশের শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে আমাদের আন্দোলনও চলমান থাকবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top