৩ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা স্থগিত

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৭ জুলাই ২০২১ ২০:৩৫; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১১:৫৯

ফাইল ছবি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সমন্বিত ভর্তি পরীক্ষা পূর্ব নির্ধারিত ১২ আগস্ট হচ্ছে না।

করোনার সার্বিক পরিস্থিতি বিবেচনায় ভর্তি পরীক্ষার তারিখ স্থগিত করা হয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে। পরবর্তীতে পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি কমিটির সদস্য সচিব ও চুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো: মইনুল ইসলাম।

তিনি জানান, দেশে করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে। ফলে শিক্ষার্থীদের সুরক্ষার বিষয়টি বিবেচনায় পরীক্ষার তারিখ আপাতত স্থগিত করা হয়েছে। করোনা পরিস্থিতির উন্নতি হলে পরে ভর্তি পরীক্ষার তারিখ জানিয়ে দেয়া হবে। আগেই প্রকাশিত তালিকা অনুযায়ী ভর্তি পরীক্ষার জন্য যোগ্য হিসেবে বিবেচিত প্রার্থীরা এই পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

সোমবার সন্ধ্যায় সমন্বিত কেন্দ্রীয় ভর্তি কমিটির এক অনলাইন সভায় পরীক্ষা স্থগিত রাখার এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও মঙ্গলবার জানিয়েছেন কমিটির সদস্য সচিব।

অধ্যাপক ড. মো: মইনুল ইসলাম বলেন, সভায় করোনার সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে সমন্বিত ভর্তি পরীক্ষার তারিখ পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে।

এই তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার জন্য গত ২০ এপ্রিল ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২৪ এপ্রিল শুরু হওয়া আবেদনের সময়সীমা শেষ হয় ৮ মে।

এর আগে ওই তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১২ জুন হওয়ার কথা ছিল। একই কারণে পরে ১২ আগস্ট নির্ধারণ করা হয়েছিল। কিন্তু ১২ আগস্টও এখন আর পরীক্ষা হচ্ছে না।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top