চবির 'ডি' ইউনিটে ফল প্রকাশ, পাসের হার ২৮ শতাংশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৫ নভেম্বর ২০২১ ০৪:৪৮; আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ০৫:০১

ফাইল ছবি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ সেশনের সম্মান প্রথম বর্ষ ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাস করেছেন ১০ হাজার ৩০১ জন শিক্ষার্থী। এ বছর ‘ডি’ ইউনিটে পাসের হার ২৮.১৩ শতাংশ। এবং ফেল করেছেন ৭১ দশমিক ৮৭ শতাংশ।

আজ বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির সমন্বয়ক অধ্যাপক মুস্তাফিজুর রহমান ছিদ্দীকি।

এর আগে গত শনি ও রোববার (৩০ ও ৩১ অক্টোবর) ৪ শিফটে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে ৫৪ হাজার ২৫২ জন ভর্তি আবেদনকারীর মধ্যে অংশ নিয়েছেন ৩৫ হাজার ৫০২ জন। যা মোট পরীক্ষার্থীর ৬৫ দশমিক ৪৪ শতাংশ। অনুপস্থিত ছিলেন ১৮ হাজার ৭৫০ জন। যা শতকরা হিসেবে ৩৪ দশমিক ৫৬ শতাংশ।

‘ডি’ ইউনিটে পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে পাস করেছেন ২৮ দশমিক ১৩ শতাংশ। ফেল করেছেন ২৫ হাজার ২০১ জন শিক্ষার্থী। যা পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের ৭১ দশমিক ৮৭ শতাংশ।

‘ডি’ ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির সমন্বয়ক অধ্যাপক মুস্তাফিজুর রহমান ছিদ্দীকি জানান, এই বছর ‘ডি’ ইউনিটে ২৮ দশমিক ১৩ শতাংশ পাস করেছে। আমরা আইসিটি সেলের কাছে ফলাফল পাঠিয়েছি, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top